বাসস ক্রীড়া-৬ : তুরিনোর বিপক্ষে জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার

108

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইতালী-সিরি এ
তুরিনোর বিপক্ষে জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার
রোম, ১৪ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে আরো এক পা এগিয়ে গেল ইন্টার মিলান। সোমবার সিরি এ লীগে পিছিয়ে পড়ার পরও রেলিগেশনের হুমকিতে থাকা তুরিনোকে ৩-১ গোলে হারিয়ে লীগের পয়েন্ট তালিকায় ২য় অবস্থানে উঠে এসেছে ক্লাবটি।
এখন আটালান্টা ও ল্যাৎসিওকে টপকে শীর্ষ পয়েন্টধারী জুভেন্টাসের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে চলে এসেছে এ্যান্টনিও কনটের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের সুচনালগ্নে অ্যাশলে ইয়ং ও দিয়েগো গোডিনের করা দুই গোলই ইন্টারের জয়ের জন্য যথেষ্ঠ ছিল। তবে ম্যাচের বয়স ঘন্টার কাটা পার হবার মুহুর্তে লটেরো মার্টিনেজ আরো এক গোল করেন।
এই জয়ে মিলানের ক্লাবটি ৬৮ পয়েন্ট সংগ্রহ করে ল্যাৎসিওর সহাবস্থানে পৌছেছে। এর আগে শনিবার সাসুলোর কাছে ২-১ গোলে হেরে গেছে ল্যাৎসিও। একই সঙ্গে চতুর্থ স্থানে থাকা আটালান্টার চেয়ে এক পয়েন্টে এগিয়ে ইন্টার।
অবশ্য ২০১০ সালের পর প্রথম লীগ শিরোপা প্রত্যাশি ইন্টার মিলানের সামনে এখনো বড় বাঁধা জুভেন্টাস। তালিকার শীর্ষে থাকা ক্লাবটির সঙ্গে এখনো ১৪ পয়েন্টের ব্যবধান রয়েছে কনটের দলের। হাতে রয়েছে আরো ছয়টি ম্যাচ।
খেলা শেষে গোডিন ইতালী স্কাই স্পোর্টসকে বলেন,‘ যে কোন ভাবেই হোক এমন জয় খুবই গুরুত্বপুর্ন। আমার মতে যোগ্যতা দিয়েই আমরা এই জয় পেয়েছি। এখন আমরা গোল পাচ্ছি। জয়ের ধারা অব্যাহত রাখতে চাই। এখন দেখা যাক কোথায় গিয়ে নোঙ্গর ফেলতে পারি। তবে জুভেন্টাসের কাছে ঘেষাটা বেশ কঠিন হবে।’
ম্যাচের ১৭ মিনিটে বেলোত্তি গোল করে এগিয়ে দেন তুরিনোকে। ফলে বিরতি পর্যন্ত ০-১ গোলে পিছিয়ে থেকেছে ইন্টার মিলান। বিরতির পর অবশ্য খুনে মেজাজে মাঠে নামে ক্লাবটি। কাঁধের ইনজুরিতে থাকা বেলজিয়ান তারকা রোমলো লুকাকুকে ছাড়াই লড়াই করেছে দলটি। সফলতা পেতেও সময় লাগেনি। ম্যাচের ৪৯তম মিনিটে গোল করে ইন্টারকে সমতায় নিয়ে আসেন ইয়ং (১-১)। এরপর ৫১ মিনিটে গোডিন গোল করে এগিয়ে দেন কন্টের দলকে (২-১)। ৬১ মিনিটে মার্টিনেজ গোল করলে নিরাপদ দূরত্বে পৌঁছে যায় ইন্টার মিলান (৩-১)। শেষ পর্যন্ত ওই ব্যাবধানেই জয়লাভ করে কন্টে বাহিনী।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/স্বব