তৃতীয় স্থানে উঠার সুযোগ হাতাছাড়া করল ম্যানইউ

163

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ১৪ জুলাই ২০২০ (বাসস/এএফপি): প্রিমিয়ার লীগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠার সুযোগ হাতছাড়া করল ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার অনুষ্ঠিত ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে সাউদাম্পটনের শেষ মুহুর্তের গোলে জয় হাতছাড়া করে ওলে গুনার সুলশারের শিষ্যরা। ওল্ড ট্রাফোেের্ড অনুষ্ঠিত ম্যাচের ৯৬তম মিনিটে মিচেল ওবাফেমির লক্ষ্যভেদে ২-২ গোলের সমাতায় ফিরে সাউদাম্পটন। বর্তমানে চ্যাম্পিয়ন্স লীগে স্থান পাবার লড়াইয়ে লিপ্ত রয়েছে ইউনাইটেড।
এই ড্রয়ে সপ্তাহের শেষভাগে চেলসি ও লিস্টার সিটির হেরে যাবার সুযোগটি ভালভাবে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে রেড ডেভিলসরা। ফলে পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থানেই থেকে যেতে হল ম্যানচেস্টার জায়ান্টদের।
প্রিমিয়ার লীগের ইতিহাসে ম্যানচেস্টার ইউনাইটেড হচ্ছে প্রথম কোন ক্লাব যারা পরপর চার ম্যাচে জয়লাভ করেছে তিন গোলের ব্যবধানে। কিন্তু গতকাল সুলশারের দল সম্পুর্ন ব্যর্থ হয়েছে। অথচ শুরুতে ১২ মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের গোল হজম করার পর বেশ দ্রুতই এর জবাব দিয়েছে তারা। মার্কাস রাসফোর্ড (২০মি) ও এ্যান্থনি মার্টিয়াল (২৩মি) পরপর গোল করে চালকের আসনে বসিয়ে দেন ইউনাইটেডকে। কিন্তু ইনজুরি টাইমে(৯০+৬ মি.) বদলী খেলোয়াড় ওবাফেমি গোল করে স্বাগতিক দলকে হতাশায় ডুবিয়ে দেন।
খেলা শেষে সুলশার বলেন,‘ যে গোলটি আমরা হজম করেছি সেটি ছিল খুবই খারাপ মুহুর্ত। তবে ফুটবলে এমনটা হতেই পারে। আপনাকে আরো শক্তি সঞ্চার করে এটিকে মেনে নিতে হবে। আমরা নিজেদের মত করে অনেক ম্যাচে জয়লাভ করেছি। তবে এখান থেকে একটি দলের শিক্ষা নেবার বিষয় রয়েছে।’
গত সোমবার ইউরোপীয় আসরে উয়েফার নিষিদ্ধাদেেেশর বিরুদ্ধে কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপীল করে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ফলে ইউনাইটেডের উপর চাপ আরো বেড়ে গেছে। চ্যাম্পিয়ন্স লীগে খেলার সুযোগ পেতে ক্রমেই চাপ বাড়ছে ইউনাইটেডের উপর। সিটির উপর নিষেধাজ্ঞা থাকার কারণে পঞ্চম অবস্থান নিয়েও ইউরো আসরে খেলার সুযোগ ছিল সুলশারের দলের। কিন্তু এখন আদালতের রায়ের কারণে সেই সুযোগ আর থাকছে না। তাই তালিকার শীর্ষ চারে স্থান নিয়েই আগামী চ্যাম্পিয়ন্স লীগে খেলার সুযোগ নিশ্চিত করতে হবে সুলশারের দলকে।