বাসস দেশ-৩০ : চট্টগ্রামে মৃত্যুহীন দ্বিতীয় দিনে ১৬৭ জনের করোনাভাইরাস শনাক্ত

108

বাসস দেশ-৩০
চট্টগ্রাম – করোনা
চট্টগ্রামে মৃত্যুহীন দ্বিতীয় দিনে ১৬৭ জনের করোনাভাইরাস শনাক্ত
চট্টগ্রাম, ১৪ জুলাই, ২০২০ (বাসস) : টানা দুইদিন করোনায় মৃত্যুহীন চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৬৭ জন। এর মধ্যে ৯৬ জন নগরের ও ৭১ জন বিভিন্ন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৭৬৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যার মধ্যে ৮ হাজার ১৯০ জন নগরের ও ৩ হাজার ৫৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৬ জন, এর মধ্যে ১৫৩ জন নগরের ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে তিনি বলেন, সোমবার রাত পযর্ন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১১ জন ও বিভিন্ন উপজেলার ২৯ জন আছেন।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৯২ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ১১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা মিলেছে, এর মধ্যে ২০ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ২৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের দেহে করোনা মিলেছে, এর মধ্যে নগরের ২৯ জন ও উপজেলার ১৫ জন আছেন।
বেসরকারি শেভরণ ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ২৪ জন নগরের ও উপজেলার ৭ জন।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭১ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ১, আনোয়ারার ৫, চন্দনাইশের ১৩, পটিয়ার ৪, বোয়ালখালীর ৫, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১৫, ফটিকছড়ির ১২, হাটহাজারীর ৭, সন্দ্বীপের ২, মিরসরাইয়ের ২ ও সীতাকুন্ডের ২ জন আছেন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৭ জন সুস্থ হয়েছেন, চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪১৪ জন করোনা রোগী।
বাসস/জিই/কেএস/কেসি/১৯৪০/কেকে