বাসস দেশ-২৯ : চট্টগ্রামে করোনায় নারী চিকিৎসকের মৃত্যু

128

বাসস দেশ-২৯
করোনা-মৃত্যু
চট্টগ্রামে করোনায় নারী চিকিৎসকের মৃত্যু
চট্টগ্রাম, ১৪ জুলাই ,২০২০ (বাসস) : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আইরিন জামান (৩৪) নামের এক নারী চিকিৎসকের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার সকাল ১১ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিউতে ভর্তি ছিলেন তিনি।
আইরিন জামান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে কর্মরত ছিলেন। তিনি বিএমএ চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক ও মা ও শিশু হাসপাতালের কর্মরত ডা. মইজ্জুল আকবর চৌধুরীর স্ত্রী। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আফতাবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনায় আক্রান্ত হওয়ায় তার ফুসফুস বেশ ক্ষতিগ্রস্ত হয়। কয়েকদিন আগে মা ও শিশু হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে আনা হয়েছিল। মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, গত কিছুদিন জ্বর হয়ে মা ও শিশু হাসপাতালে ভর্তি হয়েছিল চিকিৎসক আইরিন জামান । এসময় ডায়রিয়াও হয়েছিল। পরে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে।
আইরিন জামান চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে কর্মজীবন শুরুকরেন। এখন পর্যন্ত করোনায় আক্রান্তও করেনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে ১১ চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানান ফয়সাল ইকবাল চৌধুরী।
বাসস/জিই/কেএস/কেসি/১৯৩৭/কেকে