বাজিস-১ : তজুমদ্দিন উপজেলায় উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ চলছে

155

বাজিস-১
ভোলা-উপনির্বাচন
তজুমদ্দিন উপজেলায় উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ চলছে
ভোলা, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার তজুমদ্দিন উপজেলায় আজ শান্তিপুর্ণভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে উপজেলার ৩৩ টি কেন্দ্রে’র ২৩৮টি বুথে মোট ৮৫ হাজার ৭শ’ ২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। উপ-নির্বাচনে আওয়ামীলীগ থেকে ফজলুল হক দেওয়ান, বিএনপি’র গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী নাসিরউদ্দিন দুলাল চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। উপজেলায় নির্বাচনকে লক্ষ্য করে সকাল থেকেই ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। তবে বৃষ্টির জন্য ভোট কেন্দ্রে আসতে সাময়িক সমস্যা হচ্ছে ভোটারদের।
বেশ কয়েকটি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটারদের ছাতা মাথায় দিয়ে দল বেঁধে কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে।বেলা বাড়া সাথে সাথে ভোটারদের লাইন দীর্ঘ হবে বলে আশা করছেন আওয়ামীলীগের প্রার্থী ফজলুল হক দেওয়ান। তিনি সকাল ৯টায় শম্ভুপুর ইউনিয়নের শিবপুর হাই স্কুল কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের বলেন, ভোটের পরিববেশ সূষ্ঠ ও সুন্দর রয়েছে।
উপজেলার চাদপুর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা কলেজ ছাত্র মৃদুল হাওলাদার বাসস’কে জানান, শান্তিপূর্ণ পরিবেশে বেশ প্রতিদ্বন্দিতাপূর্ণ হচ্ছে এবারের নির্বাচন। তিনি যোগ্য ও সৎ প্রার্থীকে ভোট দেবেন বলে জানান। এলাকার প্রবীন বাসিন্দা ধীরেন্দ্র নাথ (৭২) জানান, ভোট কেন্দ্রে আসার পথে কোন সমস্যা বা কেউ বাঁধা দেয়নি। শান্তিপূর্ণভাবেই তিনি ভোট প্রদান করেছেন। আর এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি।
চাঁদপুর সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভোট প্রদান শেষে স্কুল শিক্ষিকা সুরাইয়া বেগম ও গৃহিনী ফারজানা আক্তার কেন্দ্রের সূষ্ঠ পরিবেশের প্রশংসা করে বলেন, বৃষ্টি না হলে ভোটারদের উপস্থিতি আরো বৃদ্ধি পেত।
তজুমদ্দিন উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ সফিকুল ইসলাম বাসস’কে বলেন, এ উপজেলায় মোট ভোটারের মধ্যে পুরুষ রয়েছে ৪৩ হাজার ৮২৪জন ও নারী ভোটার রয়েছেন ৪১ হাজার ৯০৩জন। এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। আজকের নির্বাচনে ৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালত মাঠে কাজ করছেন।
রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, এ উপজেলায় শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে। দূূর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য ভোটার উপস্থিতি কিছুটা কম রয়েছে। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ২ ঘন্টায় ২০ ভাগ ভোট কাস্ট হয়েছে। আজকে ভোট গ্রহণের জন্য ৩৩ জন প্রিসাইডিং অফিসার, ২৩৮ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৪৭৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ফোর্স, কোষ্টগার্ড ৩ প্লাটুন, প্রতি কেন্দ্রে কমপক্ষে ৬জন পুলিশ ও ১২জন আনসার সদস্য কাজ করছেন।
উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখ এ উপজেলার চেয়ারম্যান অহিদুল্লাহ জসিম মারা গেলে চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি শুধু মাত্র চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। ২৯ মার্চ ২০১৮ এই উপ-নির্বাচনের তারিখ থাকলেও তার ১১ দিন পূর্বে ১৮ মার্চ স্থানীয় চাঁদপুর ইউপি চেয়ারম্যান ফকরুল আলম জাহাঙ্গির নির্বাচন স্থগিত চেয়ে সূপ্রিম কোর্টের হাই কোর্ট ডিভিশনে একটি রিট দাখিল করেন। ২০ মার্চ ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। পরে ৫ জুলাই এক চিঠিতে ২৫ তারিখ নির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন।
বাসস/এইচএএম/রপা/১১২৯/নূসী