বাসস দেশ-৪১ : স্বাস্থ্য অধিপ্তরের মহাপরিচালককে শোকজ

416

বাসস দেশ-৪১
ডিজি-শোকজ
স্বাস্থ্য অধিপ্তরের মহাপরিচালককে শোকজ
ঢাকা, ১২ জুলাই, ২০২০ (বাসস) : ‘মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তি করেছে’ মর্মে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়ে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাডক ডা. আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে।
আগামী তিন কার্য দিবসের মধ্যে এই বিজ্ঞপ্তির সুস্পষ্ট ব্যাখ্যা দিতে বলেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
আজ রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ-২ শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে পাঠানো হয়।
চিঠিতে বলা হয়, ‘বিভিন্ন পত্রিকায় প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির প্রতি মন্ত্রণালযের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তি করেছে। প্রসঙ্গত, যে কোনো হাসপাতালের সাথে চুক্তির পূর্বে তা সরেজমিনে পরিদর্শন, হাসপাতাল পরিচালনার অনুমতি, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি, জনবল ও ল্যাবরেটরি ফ্যাসিলিটিজ বিশ্লেষণ করে উপযুক্ত বিবেচিত হলে করোনা পরীক্ষা চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি সম্পন্ন করার সুযোগ রয়েছে।’
‘রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির পূর্বে কি বিষয় বিবেচনা করা হয়েছিল, চুক্তি হওয়ার উদ্ধৃত শর্ত সমূহ প্রতিপালনে কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা সম্বন্ধে কি বোঝানো হয়েছে তার সুস্পষ্ট ব্যাখ্যা আগামী তিন কার্যদিবসের মধ্যে দিতে বলা হলো’।
বাসস/বিকেডি/২১২৭/স্বব