বাসস দেশ-৩৮ : ডিএসসিসি’র লাইসেন্স সুপারভাইজার চাকুরিচ্যুত

208

বাসস দেশ-৩৮
ডিএসসিসি-চাকরিচ্যুত
ডিএসসিসি’র লাইসেন্স সুপারভাইজার চাকুরিচ্যুত
ঢাকা, ১২ জুলাই, ২০২০ (বাসস) : অনিয়মের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার ইকবাল আহমেদকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে।
আজ ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়।
ইকবাল আহমেদ প্রকৌশল বিভাগ, বাজার (বিদ্যুৎ) বিল সরকারি হিসেবে ডিএসসিসিতে কর্মরত হলেও বর্তমানে তিনি সংযুক্তিতে অঞ্চল-৫ এর রাজস্ব বিভাগে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে দায়িত্বরত ছিলেন।
বিধি মোতাবেক তিনি ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এজন্য তাকে কর্পোরেশন হিসাব বিভাগের সাথে অতিসত্বর যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নিতেও অফিস আদেশে নির্দেশনা প্রদান করা হয়।
উল্লেখ্য, তার ব্যক্তিগত নথি পর্যালোচনায় দেখা যায়, তিনি ২০০৮ সালের ২৩ এপ্রিল মাদকদ্রব্য বহনের অপরাধে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়। এছাড়া দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে ইতোপুর্বে তার বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ নভেম্বর, ১৭ সালের ১৩ এপ্রিল ও ১৮ সালের ৪ নভেম্বর তারিখে বিভাগীয় মামলা রুজু করা হয়। এ ছাড়া হয়রানি ও ঘুষ গ্রহণের অভিযোগে তাকে ডিএসসিসি’র ৫৪ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর হাজী মোহাম্মদ মাসুদ (বর্তমানেও কাউন্সিলর) ১৮ সালের ৩১ মে তারিখে কর্পোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।
বাসস/সবি/এমএসএইচ/২০৫৭/ম্বব