বাসস ক্রীড়া-৮ : জিম্বাবুয়ে সিরিজকে এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে দেখছেন সরফরাজ

136

বাসস ক্রীড়া-৮
সরফরাজ-এশিয়া কাপ
জিম্বাবুয়ে সিরিজকে এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে দেখছেন সরফরাজ
করাচি, ২৪ জুলাই, ২০১৮(বাসস): সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজকে আসন্ন এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে দেখছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।
পাকিস্তান অধিনায়ক বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের সিরিজকে তার দল আসন্ন এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে বিবেচনা করতে চান এবং এ সিরিজ থেকে তারা অনেক কিছু শিখেছেন।
সরফরাজের উদ্ধৃতি দিয়ে স্থানীয় এক্সপ্রেস ট্রিবিউন জানায়, ‘এ সিরিজকে আমরা এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে দেখছি এবং এখান থেকে আমরা অনেক কিছু শিখেছি।’
জিম্বাবুয়েকে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করা পাকিস্তান দলের নেতৃত্ব দেয়া ৩১ বছর বয়সী সরফরাজ বলেন, আফ্রিকার দলটিতে অনেক পরিবর্তন এসেছে এবং কখনো ভাবিনি হোয়াইটওয়াশ করতে পারবো।
আহমেদ বলেন, ‘সিরিজে আমরা ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা করেছি এবং সকল কৃতিত্ব দলের ছেলেদের, তাদের ফোকাসটা ঠিক ছিল। তাছাড়া জিম্বাবুয়েকে আমরা হাল্কাভাবে নিইনি। আমরা হোয়াইটওয়াশের কথা ভাবিনি। এটা ছিল দলগত পারফরমেন্স এবং দলের সকলে ভাল পারফর্ম করেছেন।’
সিরিজে নিজের পারফরমেন্সর বিষয়ে সরফরাজ বলেন ব্যাট করার খুব বেশি সুযোগ পাননি। তবে দলের পারফরমেন্সে তিনি সন্তুষ্ট।
সিরিজের চতুর্থ ম্যাচে ওপেনিং ব্যাটসম্যান ফখর জামানের ২০১ রানের সুবাদে ওয়ানডে ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ ৩৯৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে প্রথম পাকিস্তানী খেলোয়াড় হিসেবে ডাবল সেঞ্চুরি করেন ফখর। একই ম্যাচে অপর ওপেনার ইমাম উল হক- ফখর জুটি ৩০৪ রানের রেকর্ড পার্টনারশীপ গড়েন।
উল্লেখ্য, আগামী ১৩-২৮ সেপ্টম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ টুর্নামেন্ট।
বাসস/স্বব/১৮২৫/ মোজা/এএমটি