গুরুতর হাঁটুর ইনজুরিতে চেলসি মিডফিল্ডার বিলি গিলমোর

171

লন্ডন, ১১ জুলাই ২০২০ (বাসস) : হাঁটুর গুরুতর ইনজুরির কারনে চার মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে পারেন চেলসি টিন এজার বিলি গিলমোর। চেলসি বস ফ্র্যাংক ল্যাম্পার্ড এমন ইঙ্গিত দিয়েছেন। এজন্য তাকে অস্ত্রোপচারের টেবিলে বসতে হয়েছে।
১৯ বছর বয়সী এই মিডফিল্ডার এবারের মৌসুমে স্ট্যামফোর্ড ব্রীজে দারুন সময় কাটাচ্ছিলেন। কিন্তু পুনরায় এবারের মৌসুমে তাকে আর মাঠে দেখা যাবে না। মঙ্গলবার ক্রিস্টাল প্যালেসের সাথে ৩-২ গোলের জয়ের ম্যাচটিতে মূল একাদশে খেলতে নেমেছিলেন এই স্কটিশ। কিন্তু শেষ মুহূর্তে তার পরিবর্তে জর্জিনহোকে মাঠে নামানো হয়।
ল্যাম্পার্ড বলেছেন, ‘আজ সকালে গিলমোরের হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে। ধারণা করা হচ্ছে আগামী চার মাস তাকে বিশ্রামে থাকতে হবে। আমরা সবাই এবং অবশ্যই বিলি নিজেও দারুন হতাশ। গতকাল আমি তার সাথে এ ব্যপারে কথা বলেছি, তাকে আমাদের সমর্থনের কথা জানিয়েছি। সে একজন লড়াকু ছেলে, তবে বিশেষ করে এই বয়সের একজন তরুনের জন্য এই ধরনের ইনজুরিটা সত্যিই হতাশাজনক।’
ল্যাম্পার্ড আরো বলেন, ‘ব্যক্তি হিসেবেও তাকে আমার দারুন পছন্দ। বিশেষ করে এই বয়সে মূল একাদশে খেলাটা সত্যিই চমৎকার এক অনুভূতি। প্রতিদিনই সে নিজেকে টিকিয়ে রাখার জন্য লড়াই করছে।’
গিলমোরের পরিবর্তে ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহোই এখন মূল একাদশে খেলবেন। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে ইতোমধ্যেই মাঠের বাইরে রয়েছেন এন’গোলো কান্টে।
করোনা পরবর্তী লিগ শুরু হবার পর থেকে ব্লুজদের মূল দলে সুযোগ পাচ্ছিলেন না জর্জিনহো। এ কারনেই সাবেক এই নাপোলি মিডফিল্ডার সিরি-এ লিগে জুভেন্টাসে ফিরে যাবার আগ্রহ দেখিয়েছেন। কিন্তু ল্যাম্পার্ড বলেছেন ২৮ বছর বয়সী এই মিডফিল্ডার স্ট্যামফোর্ড ব্রীজে নতুন করে প্রমানের কিছু নেই। ল্যাম্পার্ড বলেন, অনুশীলনে এবং ম্যাচে সে নিজেকে প্রমান করেছে। আমার মনে হয়না এখানে নতুন করে কিছু প্রমানের আছে। আমি চাই আগামী মৌসুমেও সে আমাদের সাথে থাকুক। শেষ কয়েকটি ম্যাচের পরেই মূলত আমরা পরবর্তী মৌসুম নিয়ে চিন্তা করব।