বাসস ক্রীড়া-১০ : আয়ারল্যান্ডের ২১ সদস্যের অনুশীলন স্কোয়াড

209

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-আয়ারল্যান্ড
আয়ারল্যান্ডের ২১ সদস্যের অনুশীলন স্কোয়াড
ডাবলিন, ১০ জুলাই, ২০২০ (বাসস) : এ মাসের শেষের দিকে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২১ সদস্যের অনুশীলন স্কোয়াড ঘোষনা করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।
প্রথমবারের মতো আয়ারল্যান্ড দলে ডাক পেয়েছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া কার্টিস ক্যাম্পার। ইমার্জিং ক্রিকেটার হিসেবে সম্প্রতি আায়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের চুক্তিবদ্ধ হন ক্যাম্পার। এছাড়া সুযোগ হয়েছে লেগ-স্পিনার জোনাথান গার্থের। দলে জায়গা হয়নি স্টুয়ার্ট টম্পসন ও শেন গেটকেটের। ইনজুরির কারণে দলে সুযোগ পাননি ডেভিড ডেলানি।
আগামী ১৮ জুলাই চার্টার্ড বিমানে করে ডাবলিন থেকে সাউদাম্পটন যাবে আয়ারল্যান্ড। এজাস বোলে ১২ দিনের অনুশীলন ক্যাম্প করবে তারা। অনুশীলনের ফাঁকে বায়ো-সুরক্ষা পরিবেশে দু’টি অনুশীলন ম্যাচ খেলবে আইরিশরা। সেখান থেকে ১৪ সদস্যের দল ঘোষনা করবে আয়ারল্যান্ড। বাকী সাতজন খেলোয়াড়কে রিজার্ভ স্কোয়াডে রাখা হবে।
আগামী ৩০ জুলাই থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। পরের দু’ওয়ানডে হবে ১ ও ৪ অগাস্ট। সবগুলিই ম্যাচই হবে রুদ্ধদার স্টেডিয়ামে।
আয়ারল্যান্ডের সিরিজটির জন্য গত বৃহস্পতিবার ২৪ সদস্যের অনুশীলন স্কোয়াড ঘোষনা করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
আয়ারল্যান্ডের অনুশীলন স্কোয়াড : অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), পল স্টার্লিং (সহ-অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাককার্থি, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, জোনাথান গার্থ, টাইরন কেইন, জেমস ম্যাককলাম, কেভিন ও’ব্রায়েন, কার্টিস ক্যাম্পার, পিটার চেইস, উইলিয়াম পোর্টারফিল্ড, বয়েড র‌্যানকিন, সিমি সিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, গ্যারি উইলসন, ক্রেইগ ইয়াং।
বাসস/এএমটি/১৯৫০/স্বব