প্রতিদ্বন্দ্বিতা বাড়ছে প্রিমিয়ার লীগের গোল্ডেন বুট জয়ের

218

লন্ডন, ১০ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : রেকর্ড সময়ের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা ইতোমধ্যেই জয় করে নিয়েছে লিভারপুল। তবে এখন ঘনিয়ে গোল্ডেন বুট জয়ের লড়াই। লিভারপুলের স্ট্রাইকার মোহাম্মদ সালাহ জিততে পারতেন প্রিমিয়ার লীগের গোল্ডেন বুট। তবে সেক্ষেত্রে তাকে চেস্টা করতে হবে লিস্টার সিটির জেমি ভার্ডিকে টপকানোর। কারন এই মুহুর্তে গোলদাতা তালিকার শীর্ষে অবস্থান করছেন ভার্ডি। তাকে টপকে তালিকার শীর্ষে আরোহন করতে হলে সালাহকে বাকী লীগ ম্যাচে অন্তত চারটি গোল করতে হবে।
আর্সেনাল তারকা পিয়েরে আবামেয়াং ও একহাত দিয়ে রেখেছেন সম্মানজনক এই পুরস্কারের উপর। গত আসরে ২২ টি করে গোল নিয়ে সালাহ ও সাদিও মানের সঙ্গে এই পুরস্কার ভাগাভাগি করেছিলেন তিনি। এবার অবশ্য ২০ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন এই গানার তারকা।
মৌসুমে অসাধারণ এক অভিযান রচনা করছেন সাউদাম্পটনের ডার্ক হর্স ড্যানি ইনজিস। সালাহর সমান ১৯ গোল নিয়ে যৌথভাবে তালিকার তৃতীয় অবস্থানে আছেন তিনি।
১৬টি করে গোল নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও এগুয়েরো এবং লিাভারপুলের সাদিও মানে। এক গোল কম করে নিয়ে যৌথভাবে পঞ্চম অবস্থানে রযেছেন উলভেসের জিমেনজা এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মার্টিয়াল ও রাসফোর্ড।
এছাড়া চেলসির আব্রাহাম ও ম্যানচেস্টার সিটির রাহিম স্টার্লিং গোল করেছেন ১৪টি করে। আসরে ১৩টি করে গোল করেছেন এভারটনের কালভার্টলুইস ও টটেনহ্যামের হ্যারি কেন। এভারটনের রিচার্লিসন গোল করেছেন ১২টি, আর ১১টি করে গোল করেছেন সিটির ডি ব্রুইনে, গ্যাব্রিয়েল জেসুস, নরউইচ সিটির পুক্কি ও বার্নলির উড। চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজএ পর্যন্ত গোল করেছেন ১০টি।