বাসস ক্রীড়া-১ : তলানির এ্যাস্টন ভিলাকে হারিয়ে শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকল ম্যানইউ

127

বাসস ক্রীড়া-১
ফুটবল-ইংলিশ প্রিমিয়ার-ম্যানইউ-এস্টনভিলা
তলানির এ্যাস্টন ভিলাকে হারিয়ে শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকল ম্যানইউ
বার্মিংহ্যাম (যুক্তরাস্ট্র), ১০ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার ইউনাইটেডের আরেকটি জয়ে ভুমিকা রাখলেন ম্যাসন গ্রীনউড। বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লীগের ম্যাচে রেলিগেশনের হুমকিতে থাকা এ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে পরাজিত করেছে রেড ডেভিলসরা। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান থেকে মাত্র এক পয়েন্টের দূরত্বে রয়েছে ওলে গুনার সুলশারের শিষ্যরা।
বেশ খানিকটা ধীরস্থির ভাবে শুরু করা ইউনাইটেড প্রথম সফলতা পেয়েছে বিতর্কিত একটি পেনাল্টির কল্যানে। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইউনাইটেডকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেজ। এরপরেই গোল করে নিজেকে আলোচনার কেন্দ্রে নিয়ে আসেন গ্রীনউড। এটি ছিল পুর্তগীজ এই মিডফিল্ডারের সর্বশেষ তিন ম্যাচে চতুর্থ গোল। বিরিতর ঠিক আগমুহুর্তে গোল করে দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেন তিনি।
এরপর ফার্নান্দেজের সহায়তায় গোল করেন পল পগবা। প্রিমিয়ার লীগে গত এক বছরেরও বেশী সময়ের মধ্যে এটি ছিল পগবার প্রথম গোল। এর ফলে লীগের ইতিহাসে টানা তিন ম্যাচ ৩ গোলের ব্যবধানে জয়লাভ করল ইউনাইটেড।
অপরদিকে এই হারে ভিলার জয়হীন থাকার ধারাবাহিকতাও বেড়েছে। এই নিয়ে টানা ১০ ম্যাচে জয়হীন থাকল তলানীর তিন ক্লাবের আসনে থাকা ড্যান স্মিথের দলটি। তাদের হাতে রয়েছে আরো চার ম্যাচ। রেলিগেশনের হাত থেকে বাঁচতে ওই ম্যাচগুলো থেকে অন্তত চার পয়েন্ট সংগ্রহ করতে হবে তাদের।
২৭তম মিনিটে স্পট-কিকে সফরকারী ইউনাইটেডকে এগিয়ে নেন ফার্নান্দেজ। পর্তুগিজ এই মিডফিল্ডার নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।
প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করেন গ্রীনউড। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্য ভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড।
৫৮তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান ৩-০ তে উন্নীত করেন পগবা। ফার্নান্দেজের পাস ডি-বক্সের সামনে পেয়ে বাঁকানো শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার।
বৃহস্পতিবার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে এভারটন ১-১ গোলে সাউদাম্পটনের সঙ্গে এবং বোর্নমাউথ গোলশুন্য ড্র করেছে টটেনহ্যামের সঙ্গে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১৭/স্বব