বাসস দেশ-৬ : সাহারা খাতুনের মৃত্যুতে ডিএনসিসি এবং ডিএসসিসি মেয়রের শোক

145

বাসস দেশ-৬
মেয়র-শোক
সাহারা খাতুনের মৃত্যুতে ডিএনসিসি এবং ডিএসসিসি মেয়রের শোক
ঢাকা, ১০ জুলাই, ২০২০ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাবেক মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন এমপি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাবেক পৃথক শোকবার্তায় সাহারা খাতুন এমপি’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় ডিএনসিসি মেয়র বলেন, সাহারা খাতুন ছিলেন কল্যাণমূলক রাজনীতির অগ্রদূত,
একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নীতি আদর্শেও প্রতীক। দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে তিনি ছিলেন সর্বজন স্বীকৃত এক জনপ্রিয় ব্যক্তিত্ব। তিনি আজীবন সততা, ন্যায়, নিষ্ঠার সাথে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন।
ডিএসসিসি মেয়র বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অবিচল থেকে তিনি আজীবন জননেত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত ও মহত্তম যোদ্ধা ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ তথা দেশের চরম দুঃসময়েও গণমানুষের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র রক্ষায় অগ্রগণ্য ভূমিকা রেখেছেন।
ব্যারিস্টার শেখ তাপস বলেন, এডভোকেট সাহারা খাতুন আইনজীবী পরিবারের একজন অভিজ্ঞ সদস্যই নন, তিনি নিভর্রতার প্রতীক হয়ে আজীবন দলীয় নেতাকর্মীদের পাশে থেকেছেন। তার মৃত্যুতে দেশের আইনজীবী পরিবারে চরম শূন্যতা তৈরি হলো, আমি হারালাম এক পরম আপনজন।
বাসস/সবি/এমএসএইচ/১১৪৮/অমি