বাসস দেশ-৩৩ : সিলেটে করোনা জয় করে সুস্থ্য হয়েছেন ২০৪৮ জন

366

বাসস দেশ-৩৩
সিলেট-করোনা
সিলেটে করোনা জয় করে সুস্থ্য হয়েছেন ২০৪৮ জন
সিলেট, ৯ জুলাই ২০২০ (বাসস) : সিলেটে করোনাকে জয় করে সুস্থ্য হয়েছেন ২০৪৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬৬ জনকে নিয়ে বিভাগে আজ(৯জুলাই) পর্যন্ত মোট সুস্থ হলেন ২০৪৮ জন। আর এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫৫৭৩ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানায়, গত ৮ জুলাই এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪০, সুনামগঞ্জে ১৮, হবিগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ৩৩ জন।
আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৫৫৭৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৯৬৭, সুনামগঞ্জে ১১৩৬, হবিগঞ্জে ৮৬২ ও মৌলভীবাজার জেলায় ৬০৮ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৪১ জন। এর মধ্যে সিলেটে ১০০, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ৭৫ ও মৌলভীবাজারে ২৪ জন।
এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৮৭৫ জন। এর মধ্যে সিলেটে ৩৬০, সুনামগঞ্জে ২৬৯, হবিগঞ্জে ১৯২ ও মৌলভীবাজারে ৫৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন রয়েছে ।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৬৬ জন। এর মধ্যে সিলেটে ২৬, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৬ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০৪৮। এর মধ্যে সিলেটে ৬১৭, সুনামগঞ্জে ৭৭৫, হবিগঞ্জে ৩৩৭ ও মৌলভীবাজারে ৩১৯ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা যায়, চলতি বছরের ১০ মার্চ হতে আজ(৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৭৯৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫০০৯ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৭৮৮ জন। এর মধ্যে সিলেটে ৩৮৬, সুনামগঞ্জে ১২৯, হবিগঞ্জে ১০৪ ও মৌলভীবাজারে ১৬৯ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩০৫ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ১৩৯ ও মৌলভীবাজারে ৪৬ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ। তিনি মৌলভীবাজারে বাসিন্দা। নতুনজনকে নিয়ে আজ পর্যন্ত সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা ৯৫। এর মধ্যে সিলেট জেলায় ৭৪, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৭ জন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১৩৩/এবিএইচ