স্বাস্থ্যবিধি না মানায় ও অনুমোদনবিহীন পণ্য বিক্রির দায়ে চট্টগ্রামে ৯০ হাজার টাকা জরিমানা

191

চট্টগ্রাম, ৯ জুলাই, ২০২০ (বাসস) : স্বাস্থ্যবিধি না মানায় ও অনুমোদনবিহীন পণ্য বিক্রির দায়ে চট্টগ্রামে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।
ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, স্বাস্থ্যবিধি না মেনে রেঁস্তোরা পরিচালনা ও মেয়াদ উত্তীর্ণসহ বিএসটিআই’র অনুমোদন ছাড়া খাদ্য দ্রব্য উৎপাদন ও বিক্রির অভিযোগে চট্টগ্রামের দু’টি বেকারি ও একটি রোঁেস্তরাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি বলেন, আদালত নানা অনিয়মের কারণে কুটুমবাড়ি রেঁস্তোরাকে ৪০ হাজার টাকা এবং কুপার্স ও ডুলছে নামের দু’টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।
আলী হাসান বাসসকে বলেন, স্বাস্থ্যবিধি মানছিল না ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেঁস্তোরা। এই কারণে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া কুপার্স ও ডুলছে নামের দু’টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দু’টি বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাত করছিল। এবং বিএসটিআই’র লোগো ৩৮৩ যা বিস্কুটের ক্ষেত্রে প্রযোজ্য সেটা কেকে লাগিয়ে বিক্রি করছে।