ইউএস ওপেনে খেলা নিয়ে এখনো নিশ্চিত নন জকোভিচ

204

নিউ ইয়র্ক, ৯ জুলাই ২০২০ (বাসস) : সম্প্রতি করোনাভাইরাস পরীক্ষা নেগেটিভ হওয়া বিশে^র এক নম্বর তারকা নোভাক জকোভিচ সার্বিয়ান পত্রিকায় বলেছেন আসন্ন ইউএস ওপেনে খেলার ব্যপারে এখনো তিনি শতভাগ নিশ্চিত নন।
এ সম্পর্কে সার্বিয়ান তারকা বলেন, ‘আমি এখনো জানিনা ইউএস ওপেনে খেলবো কিনা। তবে ওয়াশিংটন ও সিনসিনাতিতে খেলবো না এটা নিশ্চিত।’
আগামী মাস থেকে কোর্টে ফিরছে এটিপি ও ডব্লিউটিএ ট্যুর। যদিও বেশ কয়েকজন পেশাদার খেলোয়াড় কোভিড-১৯’এ আক্রান্ত রয়েছেন। করোনা পরবর্তী টেনিস কোর্টে ফেরার পর ইউএস ওপেনই হতে পারে সর্বপ্রথম গ্র্যান্ড স্ল্যাম। আগামী ৩১ আগস্ট থেকে পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী দর্শকশুন্য স্টেডিয়ামে এই স্ল্যাম শুরু হবার কথা রয়েছে।
গতকাল থেকে জকোভিচ পুনরায় অনুশীলন শুরু করেছেন। যদিও তিনি ক্লে কোর্টে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ‘এখনো পর্যন্ত রোলা গ্যাঁরোতে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করছি। আর এ লক্ষ্যে প্রস্তুতি হিসেবে মাদ্রিদ ও রোমে অংশ নিব।’
আগস্ট থেকে সংশোধিত এটিপি র‌্যাঙ্কিং পদ্ধতির সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই দাবী করেছেন জকোভিচ। গত ২ জুলাই তিনি স্বস্ত্রীক করোনা নেগেটিভের বিষয়টি নিশ্চিত করেছিলেন। জুনে নিজের প্রদর্শণী টুর্নামেন্ট আদ্রিয়া ট্যুরে খেলতে গিয়ে করোনায় আক্রান্ত হন এই শীর্ষ তারকা। ক্রোয়েশিয়া থেকে বেলগ্রেডে ফিরেই স্ত্রীসহ আইসোলেশনে চলে যান জকোভিচ।
জকোভিচ ছাড়াও এই টুর্ণামেন্টের মাধ্যমে আরো আক্রান্ত হয়েছেন গ্রিগর দিমিত্রভ, বর্না কোরিচ ও ভিক্টর ট্রয়িসকি। একইসাথে জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচও পরবর্তীতে কোভিড-১৯’এ আক্রান্ত হন।