উখিয়ায় বিজিবি’র সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জন নিহত

166

কক্সবাজার, ৯ জুলাই, ২০২০ (বাসস) : উখিয়া উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জন মাদক বিক্রেতা নিহত হয়েছে।
বৃহস্পতিবার ভোর রাত চারটার দিকে উখিয়ার তুলাতলী পাহাড়ে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিন লাখ পিস ইয়াবা, ২ টি দেশীয় পাইপ গান ও ৫ রাউন্ড কার্তুজের গুলি উদ্ধার করা হয়েছে।
কক্সবাজার-বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য জানিয়ে বলেন, কয়েকজন মাদক ব্যবসায়ি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সীমান্তের পাহাড়ী এলাকায় অবস্থান নেয়।
তিনি জানান, আজ ভোর রাত চারটার দিকে উখিয়ার উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী এলাকায় ১০ থেকে ১২ জন লোক আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের পথরোধ করার চেষ্টা করে। বিজিবি উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়িরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পার্শ্ববর্তী গহীণ জঙ্গলের ভিতরে পালিয়ে যায়।
বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ৩ জনকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
নিহতরা হলেন, সীমান্তের তুমুর কোনারপাড়া জিরো পয়েন্টের রোহিঙ্গা ক্যাম্পের মৃত জবর মুল্লুুকের ছেলে নুর আলম (৪৫), উখিয়ার বালুখালী -১ রোহিঙ্গা ক্যাম্পের জি/২৯ ব্লকের গোরা মিয়ার ছেলে মো. হামিদ (২৫) ও কুতুপালং -১ নং ক্যাম্পের ডি/৪ ব্লকের সৈয়দ হোসেনের ছেলে নাজির হোসেন (২৫)।
এ ঘটনায় ২ জন বিজিবি সদস্য আহত হয়েছেন। আহত বিজিবি সদস্যদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।