বাসস দেশ-১ : ছড়াকার ও শিশু সাহিত্যিক আলম তালুকদারের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

203

বাসস দেশ-১
আলম তালুকদার- ইন্তেকাল
ছড়াকার ও শিশু সাহিত্যিক আলম তালুকদারের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
ঢাকা, ৯ জুলাই, ২০২০ ( বাসস) : প্রখ্যাত ছড়াকার, শিশু সাহিত্যিক, মুক্তিযোদ্ধা ও গণগ্রন্থাগার অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আলম তালুকদার ইন্তেকাল (ইন্নালিল্লাহি… রাজিউন) করেছেন।
রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ছড়াকারও শিশু সাহিত্যিক আলম তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ।
প্রতিমন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে হাতগোনা যে কয়জন শিশুসাহিত্যিক রয়েছেন, আলম তালুকদার ছিলেন তাঁদের মধ্যে অন্যতম। শিশুসাহিত্যকে জনপ্রিয় করার মাধ্যমে এটিকে ভিন্ন উচ্চতায় পৌঁছে দিতে আলম তালুকদারের অবদান নিঃসন্দেহে উল্লেখযোগ্য।
তাঁর মৃত্যুতে বাংলাদেশের সাহিত্য জগতে বিশেষ করে শিশুসাহিত্যে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয় উল্লেখ করে কে এম খালিদ বলেন, ‘তিনি (আলম তালুকদার) তাঁর লেখনীর মাধ্যমে পাঠক সমাজে সুদীর্ঘকাল বেঁচে থাকবেন বলে আমার বিশ্বাস।’
বাসস/সবি/কেসি/১১১০/অমি