সিলেটে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে

161

সিলেট, ৮ জুলাই, ২০২০ (বাসস) : সিলেটে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার প্রায় ১ মিটার নিচে প্রবাহিত হচ্ছে।
পানি উন্নয়ন বোর্ড সিলেট জানিয়েছে, কম বৃষ্টি ও উজান না থাকায় সিলেটে সুরমা, কুশিয়ারাসহ ছোটবড় নদনদীর পানি আস্তে আস্তে নেমে যাচ্ছে। সুরমা ও কুশিয়ারা নদীর প্রবেশমুখে পানি কমপক্ষে ১ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ভাটি অঞ্চল সুনামগঞ্জে সুরমা নদীর পানি প্রায় ৬৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলার ১১টি উপজেলা কমপ্লেক্সকে আশ্রয়কেন্দ্র করা হয়েছিল। এখন উন্নতি হয়েছে, কেউ আশ্রয়কেন্দ্রে নেই।
তিনি বলেন, সুনামগঞ্জে ৪১০ মেট্রিকটন চাল ও ২৯ লাখ ৭০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। ৪ হাজার ৭৫২ পরিবারকে শিশু খাদ্য দেওয়া হয়েছে।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, অতিরিক্ত দায়িত্ব) শারমিন সুলতানা জানিয়েছেন, সিলেটে বন্যার পরিস্থিতির উন্নতি হয়েছে। নদনদীর পানি এখন বিদপসীমার নিচে রয়েছে। বন্যাদুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। বন্যায় ক্ষয়ক্ষতি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে।