চট্টগ্রামে আরও ২৯৫ জনের করোনাভাইরাস শনাক্ত

201

চট্টগ্রাম, ৮ জুলাই, ২০২০ (বাসস) : চট্টগ্রামে একদিনে ১ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ২৯৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেছে ৬ জন। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০৪ জনে। নতুন শনাক্তদের মধ্যে ২১৬ জন নগরের ও ৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে ১০ হাজার ৭৭২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫০২ জন নগরের ও ৩ হাজার ২৭০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ৫ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২০৪ জন। যার মধ্যে ১৪৫ জন নগরের ও ৫৯ জন উপজেলার বাসিন্দা।
আজ দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, মঙ্গলবার রাত পযন্ত চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল ল্যাবে ১ হাজার ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ২৯৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন আছেন। ফৌজদার হাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৩৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১১৫ করোনা মিলেছে। এর মধ্যে ৯৬ জন নগরের ও ১৯ জন বিভিন্ন উপজেলার।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে নগরের ৩৭ জন ও উপজেলার ২ জন আছেন।
বেসরকারি শেভরণ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৯ জনের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ১, আনোয়ারার ১, চন্দনাইশের ৮, পটিয়ার ৬, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১০, ফটিকছড়ির ৮, হাটহাজারীর ২৭, সন্দ্বীপে ২, মিরসরাইয়ের ৪ ও সীতাকুন্ডের ৪ জন আছেন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৪ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৭৯ জন করোনা রোগী।