বরগুনার জেলা প্রশাসকের শুদ্ধাচার পুরস্কার অর্জন

266

বরগুনা, ৮ জুলাই, ২০২০ (বাসস) : বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ২০২০ সালের শুদ্ধাচার পুরস্কার অর্জন করেছেন। কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২০ এর জন্য মনোনীত হলেন তিনি। বরিশালের বিভাগীয় কমিশনার অভিতাভ সরকার প্রেরিত (মঙ্গলবার বিকেলে প্রেরিত) অফিস আদেশে পুরস্কারপ্রাপ্তদের তালিকায় অন্যরা হলেন- বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার জান্নাত আরা নাহিদ ও কার্যালয়ের উচ্চমান সহকারী গোপাল চন্দ্র সিকদার।
অফিস-আদেশে আরও জানানো হয়েছে, ‘পুরস্কার প্রদান নীতিমালা’ অনুযায়ী শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তরা তাদের নিজেদের এক মাসের বেতনের সমপরিমান অর্থ ও সনদপত্র লাভ করবেন।
বরগুনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিসিএস ২১তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মোস্তাইন বিল্লাহ ২০১৯ সালের ২৩ জুন বরগুনার জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি জেলা প্রশাসক হিসেবে বরগুনায় যোগদানের পর থেকে গত এক বছরে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরার লক্ষ্যে ১০০ জন মুক্তিযোদ্ধার গল্প নিয়ে ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’, বঙ্গবন্ধু মুরাল স্থাপন, মুক্তিযুদ্ধ জাদুঘর, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান সংরক্ষণ, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শিক্ষা সফর, মুজিব বর্ষে ‘মুজিবকে জানুন’- নানা কার্যক্রম বাস্তবায়ন, বরগুনা জেলার শিক্ষা বিস্তার, তথ্য প্রযুক্তির উন্নয়ন, বাজার ব্যবস্থাপনায় নতুনত্ব আনয়ন, বরগুনার ইকো-ট্যুরিজমকে বিকাশের লক্ষে শুভসন্ধ্যা সমুদ্র সৈকতে উপমহাদেশের সর্ববৃহৎ ‘জোছনা উৎসব’, দেশের বৃহত্তম ‘ইলিশ উৎসব’ উদযাপন, বরগুনা জেলা ‘ব্রান্ডিং সং’ তৈরী, ‘বিউটি অব বরগুনা’ দেয়াল আলোকচিত্র প্রদর্শণী, বরগুনা ‘জেলা ট্যুরিজম’ অ্যালবাম প্রকাশ, ‘সিডর স্মৃতিস্তম্ভ’ নির্মাণসহ নানা সৃষ্টিশীল কাজে নিরন্তর-নিরলস শ্রম ও সময় ব্যয় করছেন।
স্বীকৃতির জন্য প্রধানমন্ত্রী, সরকার এবং বিভাগীয় কমিশনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং সকল উন্নয়নে পাশে থাকার জন্য বরগুনাবাসীকে ধন্যবাদ দিয়ে মোস্তাইন বিল্লাহ জানান, ‘আমার একার কৃতিত্ব নয়, এটি পুরো বরগুনা জেলা প্রশাসনের কাজের স্বীকৃতি। এ ধরণের স্বীকৃতি আগামী দিনে আমাদেরকে কাজ করতে আরও বেশি অনুপ্রাণিত করবে।’
বরগুনার সাবেক সংসদ সদস্য ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন তার প্রতিক্রিয়ায় জানিয়েছেন, মোস্তাইন বিল্লাহ একজন জনবান্ধব শুদ্ধ জেলা প্রশাসক। তার চিন্তা-চেতনা ও কাজের আগ্রহ বরগুনার সার্বিক উন্নয়নে অগ্রনী ভুমিকা রাখছে।