বাসস দেশ-৩৭ : উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতালের অফিস সিলগালা, আটক-৮

124

বাসস দেশ-৩৭
রিজেন্ট-সিলগালা
উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতালের অফিস সিলগালা, আটক-৮
ঢাকা, ৭ জুলাই, ২০২০ (বাসস) : হাসপাতালের লাইসেন্সের মেয়াদ না থাকা, ভুয়া করোনা টেস্ট, ভুয়া কাগজপত্র তৈরী করে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাজধানীর বেসরকারী রিজেন্ট হাসপাতাল লিমিটেডের অফিস সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
তবে হাসপাতাল খোলা রয়েছে। রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।
সোমবার রাতে এ হাসপাতাল থেকে অননুমোদিত র‌্যাপিড টেস্টিং কিট ও একটি গাড়ি আটক করা হয়েছে।
এছাড়া এঘটনার সাথে জড়িত ধাকার অভিযোগে গতকাল রাতে হাসপাতালের ৮জন কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়েছে। হাসপাতালটির চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব সূত্রে জানা যায়।
আজ মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে র‌্যাব-১-এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, হাসপাতালটির মিরপুর ও উত্তরা শাখায় অভিযান চালানো হয়েছে। উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ১৭ নম্বর রোডে ৩৮ নম্বর বাড়িতে হাসপাতালটি অবস্থিত হলেও তার পাশে অপর একটি ভবনের দোতলা ও তৃতীয় তলায় হাসপাতালের অফিস রয়েছে। আমরা সেখান থেকে ডকুমেন্টস উদ্ধার করেছি। তাদের হাসপাতালের লাইসেন্সের মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে।
লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল জানান, এছাড়া টেস্ট না করে করোনা রোগীদের পজিটিভ ও নেগেটিভ রেজাল্ট দেওয়ার কারণে হাসপাতালটির অফিস সিলগালা করা হয়েছে। হাসপাতালে রোগী রয়েছে। তাই হাসপাতাল খোলা রয়েছে। সেখানে চিকিৎসা চলছে।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, এঘটনার সাথে জড়িত আটককৃতদেরকে জিঞ্জাসাবাদ শেষে আজ রাতে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে।
আজ মঙ্গলবার র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গনমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, ‘করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আসা এবং বাড়িতে থাকা রোগীদের করোনার নমুনা সংগ্রহ করে ভুয়া রিপোর্ট প্রদান করতো রিজেন্ট হাসপাতাল। এছাড়াও সরকার থেকে বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট করার অনুমতি নিয়ে রিপোর্ট প্রতি সাড়ে তিন থেকে চার হাজার টাকার করে আদায় করা হতো।
সরোয়ার আলম বলেন, এভাবে সাধারণ জনগণ ও রোগীদের সাথে প্রতারণা করে প্রায় তিন কোটি টাকা কৌশলে হাতিয়ে নিয়েছে রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ।
র‌্যাবের এই কর্মকর্তা জানান,‘রিজেন্টের প্রধান কার্যালয় থেকে এই অপকর্মগুলো করা হতো বিধায় তাদের অফিস সিলগালা করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫৮/কেকে