বাসস ক্রীড়া-৭ : এইবারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের দ্বারপ্রান্তে সেভিয়া

116

বাসস ক্রীড়া-৭
ফুটবল- লা লীগা-সেভিয়া-এইবার
এইবারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের দ্বারপ্রান্তে সেভিয়া
মাদ্রিদ, ৭ জুন ২০২০ (বাসস/এএফপি) : স্প্যানিশ লা লীগায় সোমবার এইবারকে ১-০ গোলে হারিয়েছে সেভিয়া। এই জয়ে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে দলটি। লীগে সেভিয়ার আর মাত্র চারটি ম্যাচ অবশিষ্ট আছে।
এই জয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থাকা ভিয়ারিয়ালের সঙ্গে ছয় পয়েন্টের ব্যবধান রচনা করেছে তালিকার চতুর্থ স্থানে থাকা সেভিয়া। আগের দিন বার্সেলোনার কাছে ৪-১ গোলে পরাজিত হয়েছে ভিয়ারিয়াল।
এর আগে সোমবার অনুষ্ঠিত লীগের অপর ম্যাচে রিয়াল সোসিয়েদাদ ১-১ গোলে ড্র করেছে লেভান্তের সঙ্গে। ফলে শীর্ষ চার থেকে নেমে তালিকার সপ্তম অবস্থানে নেমে গেছে ক্লাবটি।
সেভিয়ার পুর্ন তিন পয়েন্টের প্রাপ্তির জন্য ধন্যবাদ পেতে পারেন ফর্মে থাকা আর্জেন্টাইন তারকা লুকাস ওকাপোস। ৫৬ মিনিটে জেসুস নাভাসের যোগান থেকে বল পেয়ে জয় সুচক একমাত্র গোলটি করেছেন তিনি।
ম্যাচে রক্ষনভাগ মজবুত করে রেখেছিল এইবার। প্রতিপক্ষকে বাঁধাও দিয়েছে রুক্ষভাবে। তারপর সেভিয়ার জয়কে থামিয়ে রাখতে পারেনি তারা। এই নিয়ে লকডাউন শেষে ফুটবলে ফেরার পর টানা চার ড্রয়ের পর দ্বিতীয় জয় পেয়েছে সেভিয়া।
এদিকে লেভান্তের বিপক্ষে ১২ মিনিটে গোল করে রিয়াল সোসিয়াদাদকে লীড এনে দেন ক্লাবের সুইডিশ তারকা আলেক্সান্দের ইসাক। তবে চার মিনিট পরেই গোলটি পরিশোধ করে দেন হোসে লুইস মোরালেস। রোচিনার ক্রসের বল দিয়ে লক্ষ্য ভেদ করেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৭২০/স্বব