বাসস দেশ-১৮ : সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করতে অধিক পরিমাণে বৃক্ষ রোপণের আহ্বান বিজিবি ডিজির

117

বাসস দেশ-১৮
বিজিবি ডিজি-বৃক্ষরোপণ
সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করতে অধিক পরিমাণে বৃক্ষ রোপণের আহ্বান বিজিবি ডিজির
ঢাকা, ৭ জুলাই ২০২০ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করতে অধিক পরিমাণে বৃক্ষ রোপণের জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে বিজিবি মহাপরিচালক আজ সকালে পিলখানার বিজিবি সদর দপ্তরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজের পূর্ব পাশের মাঠে বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচীর-২০২০ উদ্বোধনকালে এ আহ্বান জানান।
এ সময় তিনি একটি বট গাছের চারা রোপণ করেন।
প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাব জনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে অধিক পরিমাণে বৃক্ষ রোপণের ওপর গুরুত্ব আরোপ করেন বিজিবি মহাপরিচালক ।
সাফিনুল ইসলাম বাহিনীর সদর দপ্তরসহ, সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপি’র প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষরোপণ এবং পার্বত্য এলাকার ইউনিট, বিওপি ও ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার জন্য বিজিবি’র সকল সদস্যদের তাগাদা দেন।
নতুন ইউনিট সমূহের বৃক্ষরোপণ পরিকল্পনা এমনভাবে করতে হবে যাতে এর ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাধাগ্রস্থ না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ তিনি।
উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পিলখানার সকল জ্যেষ্ঠ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।
বাসস/সবি/এফএইচ/১৬৩০/কেকে