বাসস দেশ-৫ : সস্ত্রীক সুস্থ হয়ে বাসায় ফিরেছেন প্রসিকিউটর রানা দাশগুপ্ত

142

বাসস দেশ-৫
রানা দাশ-সুস্থ
সস্ত্রীক সুস্থ হয়ে বাসায় ফিরেছেন প্রসিকিউটর রানা দাশগুপ্ত
ঢাকা, ৭ জুলাই ২০২০ (বাসস): চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশগুপ্ত।
সস্ত্রীক সুস্থ হয়েছেন বলে আজ বাসস’কে জানিয়েছেন তিনি। তিনি বলেন, একটু শারিরীক দূর্বলতা রয়েছে। এখন ফশফন হোম আইসোলেশনে আছেন।
রানা দাশগুপ্ত বলেন, গত ১৩ জুন জ্বর এসেছিল। গলা ব্যথার পর ১৫ জুন টেস্ট করা হয়। ১৭ জুন রাতে জানানো হলো স্ত্রীসহ করোনা পজিটিভ। পরদিন মেডিকেল সেন্টারে নিয়ে বিভিন্ন টেস্ট করানো হলো। এর মধ্যে খবর এলো প্রধানমন্ত্রীর নির্দেশনায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আমাদের ঢাকায় নেয়ার ব্যবস্থা করছেন। তখন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল অক্সিজেনসহ একটি অ্যাম্বুলেন্স দিয়ে ঢাকায় পাঠান। ঢাকায় শিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। ১৪ দিন পর জানানো হলো করোনা নেগেটিভ। তারপরেও তিনদিন অবজারভেশনে রাখা হলো। সর্বশেষ ২ জুলাই অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রামে নিজ বাসায় ফিরেছেন বলে জানান রানা দাশগুপ্ত।
অসুস্থ অবস্থায় অসংখ্য মানুষ তার জন্য আশীর্বাদ করেছেন উল্লেখ করে রানা দাশ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। যারা তার চিকিৎসায় নানাভাবে সহায়তা করেছেন তিনি তাদের ধন্যবাদ জানান।
প্রবীণ আইনজীবী রানা দাশ গুপ্ত হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক।
বাসস/এএসজি/ডিএ/১৩৫৫/অমি