যুক্তরাষ্ট্রে দু’টি ছোট বিমানের মুখোমুখি সংঘর্ষ ॥ ৮ জন নিহত

244

লস এঞ্জেলস, ৭ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের উত্তর পশ্চিমাঞ্চলীয় আইডাহো অঙ্গরাজ্যের একটি লেকের উপরে দু’টি ছোট বিমানের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৮ জন আরোহী নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার কর্মকর্তারা এ কথা জানান।
অঙ্গরাজ্যের রাজধানী বোয়িস থেকে প্রায় ৩৫০ মাইল উত্তরে গ্রীষ্মকালীন পর্যটন আকর্ষণ কোউর ডি এলেনি’র লেকের উপরে শনিবার বিকালে বিমান দু’টির সংঘর্ষের পরে বিধ্বস্ত হয়ে লেকে ডুবে যায়।
কোটেনি কাউন্ট্রির শেরিফ বেন উলফিংগার বলেন, লেক থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হযেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।
উলফিংগার এক বিবৃতিতে বলেন, “এই মুহূর্তে আমাদের আশঙ্কা দুর্ঘটনার শিকার কেউ বেঁচে নেই।”
শেরিফ অফিসের প্রতিনিধি রায়ান হিগগিনস এক সংবাদ সম্মেলনে বলেন, নিহতদের ৪ জন স্থানীয় ট্যুরিজম কোম্পানি ব্রুকস সিপ্লেন পরিচালিত এয়ারক্রাফট ডি হ্যাভিল্যান্ড ডিসিএইচ-২ এর আরোহী ছিলেন, ধারনা করা হচ্ছে
‘পিতা ও তাঁর বাচ্চারা’ এটির আরোহী ছিলেন। এ ছাড়া এই বিমানে পঞ্চম এক যাত্রী ও এক পাইলট ছিলেন, তারাও মারা গেছেন। অপর এয়ারক্রাফট সিসনা ২০০৬ এ অন্তত দু’জন যাত্রী ছিলেন।
সুনার সিস্টেম ব্যবহার করে লেকের ১২০ ফুট গভীরে বিমানের ধ্বংসাবশেষ শনাক্ত করা হয়েছে। এখানে মৃতদেহ উদ্ধারে পানির নিচে উদ্ধার অভিযানে ব্যবহৃত স্বয়ংক্রিয় সাবমেরিন আনা হচ্ছে।