করোনায় মৃতদের দাফনে সহায়তার জন্য এ্যাম্বুলেন্স দিলেন সাকিব

442

ঢাকা, ৬ জুলাই ২০২০ (বাসস): করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মুত্যুবরণ করা মানুষের দাফন কাফনে সহায়তার জন্য একটি এ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন বাংলাদেশের সেরা ক্রিকেট অল রাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক ওই কাজে নিয়োজিত মাস্তুল নামক একটি প্রতিষ্টানকে এটি উপহার হিসেবে দিয়েছেন দেশ সেরা এই ক্রিকেট তারকা।
নিজস্ব তহবিলের টাকা দিয়ে এ্যাম্বুলেন্স ভাড়া করে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ১৯ মৃতদেহকে দাফনের ব্যবস্থা করেছে মাস্তুল। কিন্তু এভাবে কাজ করাটা তাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। তহবিল সংগ্রহের জন্য এক অনলাইন আলোচনায় সংস্থাটির প্রতিষ্টাতা কাজী রিয়াজ বলেন, তাদের যদি নিজস্ব এ্যাম্বুলেন্স থাকতো তাহলে আমরা করোনা ভাইরাসে আক্রান্তদের আরো ভালভাবে সহযোগিতা করতে পারতাম।
তাদের এই বক্তব্যটি বিশ্ব সেরা এ অলরাউন্ডারের কাছে পাঠিয়ে দেন সাকিব আল হাসান ফাউন্ডেশনের (এসএএইচএফ) আইন উপদেষ্টা ব্যারিস্টার চিসতি ইকবাল। অতি দ্রুতই সাড়া দেন সাকিব। ফাউন্ডেশনের পক্ষ থেকে মাস্তুলকে সহযোগিতার সিদ্ধান্ত নেন।
নিজের ফেইসবুক পাতায় সাকিব লিখেছেন,‘ সাকিব আল হাসান ও মাস্তুল ফাউন্ডেশন যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা রোগিদের যত দ্রুত সম্ভব এ্যাম্বুলেন্স সার্ভিসের আওতায় নিয়ে আসা হবে। দেশের এই করোনা সংকটকালে দেশবাসীর সহযোগিতায় আপনিও ইচ্ছে করলে বাড়িয়ে দিতে পারেন সহযোগিতার হাত।’
সবাইকে অন্তত কাফনের কাপড়, পিপিই, অক্সিজেন সিলিন্ডার , মাক্স ও গ্লাভস দিয়ে এগিয়ে আসার আহ্বান জানান সাকিব। তিনি লিখেছেন,‘ আপনিও সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আমাদের পাশে দাঁড়াতে পারেন।’