বাসস ক্রীড়া-১৫ : জামিনে মুক্ত মেন্ডিজ

144

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-মেন্ডিজ
জামিনে মুক্ত মেন্ডিজ
কলম্বো, ৬ জুলাই ২০২০ (বাসস) : বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে সাইকেল-আরোহীর মৃত্যুর কারনে গতকাল গ্রেপ্তার হয়েছিলেন শ্রীলংকার ব্যাটসম্যান কুশল মেন্ডিজ। তবে আজ জামিনে মুক্তি পেলেন তিনি। প্রাথমিকভাবে পুলিশি তদন্ত শেষে মেন্ডিজকে জামিন দেয়া হয়।
গতকাল আজ ভোর পাঁচটায় কলম্বোর কাছে পানাদুরা নামের এক জায়গায় মেন্ডিসের গাড়ির ধাক্কায় একটি বাইসাইকেল আরোহীর মৃত্যু হয়। মারা যাওয়া সাইকেল আরোহীর বয়স ছিলো ৬৪ বছর। হত্যার দায়ে মেন্ডিজকে গ্রেপ্তার করেছিলো শ্রীলংকা পুলিশ।
শ্রীলংকা ক্রিকেটের এক কর্মচারীর বিয়ের অনুষ্ঠান শেষে ফিরছিলেন মেন্ডিজ। ফেরার পথে রাস্তায় দূর্ঘটনাটি ঘটে। এসময় তার সাথে গাড়িতে ছিলেন ক্রিকেটার অভিষেক ফার্নান্দো।
সিসিটিভি ফুটেজে দেখা যায়, গাড়িটি রাস্তার বাইরে একটি বাগানে গিয়ে ছিটকে পড়ে সাইকেল আরোহীকে ধাক্কা দেয়। ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই মারা যায় সাইকেল আরোহী। অবশ্য পরবর্তীতে হাসপাতালে নিলেও, তাকে মৃত ঘোষনা করা হয়।
মেন্ডিজকে গ্রেফতারের পর পানাদুরা ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হয়। শ্রীলংকার ১ মিলিয়ন রুপি জরিমানা দিয়ে জামিন পান মেন্ডিজ।
শ্রীলংকার হয়ে ৪৪টি টেস্ট, ৭৬টি ওয়ানডে ও ২৬টি টি-২০ খেলেছেন ২৫ বছর বয়সী মেন্ডিস। টেস্টে ২,৯৯৫, ওয়ানডেতে ২,১৬৭ ও টি-২০তে ৪৮৪ রান করেন তিনি।
করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন পর শ্রীলংকা খেলোয়াড়দের জন্য অনুশীলন শুরু করে সেদেশের ক্রিকেট বোর্র্ড। ঐ অনুশীলনের অন্যতম সদস্য ছিলেন মেন্ডিস।
বাসস/এএমটি/২০৪৫/স্বব