বাসস ক্রীড়া-৫ : বোলোনিয়াকে জয় উপহার দিয়ে শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতা থেকে অনেকটাই ছিটকে গেল ইন্টার

144

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ইতালি-সিরি এ
বোলোনিয়াকে জয় উপহার দিয়ে শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতা থেকে অনেকটাই ছিটকে গেল ইন্টার
মিলান, ৬ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : তার দল রোববার বোলোনিয়াকে ২-১ গোলের জয় উপহার দিয়েছে বলে মন্তব্য করেছেন ইন্টার মিলানের কোট এ্যান্টোনিও কন্টে।। এই পরাজয়ে সিরি এ শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতা থেকে অনেকটাই ছিটকে পড়ল রাজধানীর ক্লাবটি।
তালিকার শীর্ষে থাকা জুভেন্টাসের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে এসে শিরোপার লড়াইয়ে টিকে থাকার জন্য রোববারের ম্যাচে জয়ের বিকল্প ছিলনা ইন্টারের সামনে। একই সঙ্গে তালিকার দ্বিতীয় স্থানে থাকা ল্যাৎসিওর সঙ্গেও ব্যবধান কমানো যেত ওই জয়ে।
কিন্তু রোমেলু লুকাকু’র ২০তম লীগ গোলে এগিয়ে যাবার পরও ১০ জনের দলের বিপক্ষে পরাজয় নিয়ে বিদায় নিতে হয় কন্টের শিষ্যদের। আগের দিন তুরিনো ডার্বিতে অবশ্য জুভেন্টাস নিজেদের লীগ ম্যাচে জয়লাভের ফলে ২য় স্থানে থাকা ল্যাৎসিওর সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছিল। ওই জয়ে ৩য় স্থানের ক্লাব ইন্টারের সঙ্গে এখন তাদের ব্যবধান বেড়ে হয়েছে ১১ পয়েন্ট। ল্যাৎসিও এসি মিলানকে হারানোয় আগের ব্যবধান অটুট রয়েছে।
গতকাল পরাজিত হওয়া ম্যাচে ১-০ ব্যবধানে এগিয়ে যাবার পরও ব্যবধান বাড়ানোর অনেগুলো সুযোগ পেয়েছিল ইন্টার মিলান। কিন্তু হেরে যাওয়ায় পরবর্তী আট ম্যাচ থেকে ১১ পয়েন্টের ব্যবধান ঘুচাতে হবে কন্টের শিষ্যদের। যেটি এক কথায় বলতে গেলে একেবারেই অসম্ভব ব্যাপার। দিনের আরেক ম্যাচে আটালান্টা ১-০ গোলে কাগলিয়ারিকে হারিয়ে ইন্টারের সঙ্গে মাত্র এক পয়েন্টের ব্যবধানে থেকে রয়েছে তালিকার চতুর্থ অবস্থানে।
খেলা শেষে কন্টে বলেন,‘ কি ঘটেছে তা একেবারেই পরিস্কার। সুতরাং এটি নিয়ে এর বেশী আর কিছুই বলার নেই। আমাদের সবাইকে দায় ভাগাভাগি করে নিতে হবে। তবে কোচ হিসেবে এর দায় আমারই বেশী। এর পরে থাকবে খেলোয়াড়দের, যারা মাঠে লড়াই করেছে। আমার মনে হয় আমরা বলগনাকে জয় উপহার দিয়েছি। এবং এটিই প্রথম নয়। এখন আমাদেরকে নিজেদেরই প্রশ্ন করতে হবে। আমার নিজেকে এবং খেলোয়াড়দের।’
ম্যাচের ২২ মিনিটে লুকাকুর গোলে এগিয়ে যায় ইন্টার। অ্যাশলে ইয়ংএর ক্রসের বলে টোকা দিয়ে গোল করেন এই বেলজিয়ান। গত বছর ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টারে যোগ দেয়ার পর এটি ছিল তার ২০ত লীগ গোল। সব ধরেন প্রতিযোগিতায় ইতালীয় ক্লাবের হয়ে ২৬ গোল করেছেন তিনি।
এরপর একে একে ইন্টারের উপর চাপ দিতে থাকে বোলোনিয়া। তবে বিরতির আগে কোন অঘটন ঘটাতে পারেনি। বিরতির পর ৫৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় সফরকারী মিডফিল্ডার রবার্তো সোরিয়ানোকে। এতেই ১০ জনের দলে পরিণত হয় তারা। কিন্তু একজন কম খেলোয়াড় নিয়েই গোলটি পরিশোধ করে দেয়া তারা। ৭৪ মিনিটে বদলী খেলোয়াড় মুসা জুয়ারা গোল করে সমতায় নিয়ে আসেন রবালোনিয়াকে। ৩ মিনিট পর ২য় হলুদ কার্ড ( লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন ইন্টারের আলেসান্দ্রো বাস্তনি। এই সুযোগকে কাজে লাগিয়ে ৮০ মিনিটে প্রতিআক্রমন থেকে গোল করে সফরকারী দলকে এগিয়ে দেন গাম্বিায়ার স্ট্রাইকার মুসা বারও। ফলে ১-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বোলোনিয়া।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১৫/স্বব