শরীয়তপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

469

শরীয়তপুর, ৬ জুলাই, ২০২০ (বাসস) : করোনা বিস্তার রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নিয়মিত অভিযান পরিচালনা করছে প্রশাসন। সরকার নির্ধারিত সময়ের পরে স্বাস্থ্যবিধি না মেনে চলা ফেরা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করায় ১৮জনকে অর্থ দন্ডে দন্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত।
শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহাবুর রহমান শেখ বলেন, কোভিড-১৯ প্রতিরোধে সদর উপজেলার পৌরসভার বিভিন্ন স্থানে রাত গত রাত ৭:৩০ হতে রাত ৯:৩০ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযানে মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ১৮ জনকে মোট ৫ হাজার ৩০০ টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়। এ সময় অনেককেই স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে ছেড়ে দেয়া হয়।
এ ছাড়াও সরকার নির্ধারিত সন্ধ্যা ৭:০০ টার মধ্যে দোকান-পাট, শপিংমলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। জরুরী চলা ফেরা করার সময় ৬ ফুট থেকে অন্তত ৩ ফুট পারষ্পরিক দূরত্ব বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে নিয়মিত মাইকিংয়ের মাধ্যমে নির্দেশনা প্রদান করা হচ্ছে।