আগামী ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

148

ঢাকা, ৫ জুলাই, ২০২০ (বাসস) : আগামী ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি চুড়ান্ত করা হয়েছে।
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক প্রস্তুতি সভায় এ কর্মসূচি চূড়ান্ত করা হয়।
সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ক্বারী হাবিবুল্লাহ বেলালী ও দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ।
এছাড়া আগামী ১৪ জুলাই সকাল সাড়ে ৮টায় জাতীয় পার্টি চেয়ারম্যান জি. এম কাদের এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে বিমানযোগে রংপুরে যাবেন। সকাল সাড়ে ১০টায় রংপুরে এরশাদের কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। ১৪ জুলাই বিকেল সাড়ে ৪টায় জাতীয় পার্টি বনানী অফিসে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল থেকে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইলে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সারাদেশে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। সকালে সারাদেশে জাতীয় পার্টি কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।
সভা শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি.এম. কাদের সাংবাদিকদের বলেন, করোনা রোগীদের সারাদেশে অক্সিজেন সহায়তা এবং করোনা টেষ্ট বাড়াতে হবে ।
তিনি বলনে, করোনা আক্রান্ত রোগীদের শ্বাসকষ্ট হলে প্রথমে স্বাভাবিক অক্সিজেন, আন্ডার প্রেসার অক্সিজেন এবং প্রয়োজন হলে ভেন্টিলেটরের মাধ্যমে লাইফ সার্পোট দিতে হয়। ঢাকার কিছু হাসপাতাল ছাড়া দেশের বেশির ভাগ জায়গায় এই সহায়তা নেই। তাই যত দ্রুততার সাথে যতটুকু সম্ভব সারাদেশে অক্সিজেন সহায়তা নিশ্চিত করতে হবে। অক্সিজেন ও ভ্যান্টিলেশন সহায়তা নিশ্চিত করা গেলে দেশে করোনায় মৃত্যুর হার অনেকটাই কমে যাবে ও মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ফিরে আসবে এবং অর্থনৈতিক চাঞ্চল্য বৃদ্ধি পাবে।