চট্টগ্রামে আরও ২২০ জনের করোনা শনাক্ত, ২ জনের মৃত্যু

220

চট্টগ্রাম, ৫ জুলাই, ২০২০ (বাসস) : চট্টগ্রামে একদিনে আরও ২২০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আজ আরও ২ জনের মৃত্যু হয়েছে ।
নতুন শনাক্তদের মধ্যে ১৬২ জন নগরের ও ৫৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে মোট ৯ হাজার ৮৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৬ হাজার ৮২৫ জন নগরের ও ৩ হাজার ৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় নগরে ও উপজেলায় এক জন করে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৮৯ জন। এরমধ্যে ১৩৭ জন নগরের ও ৫২ জন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা থেকে ৩৯ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ১৯৫ জন।
রোববার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, শনিবার রাত পর্যন্ত গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষা করে ২২০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৫ জন ও বিভিন্ন উপজেলার ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ১১ জন নগরের ও ৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭৭ ও উপজেলার ১৬ জনের করোনা মিলেছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা মিলেছে। এরমধ্যে ৩ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের তিনজনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনার জীবাণু মিলেনি।
বেসরকারি শেভরণ ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৬৬ জন নগরের ও ১৭ জন উপজেলার বাসিন্দা। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে শনিবারের করোনা পরীক্ষার প্রতিবেদন এখনো পায়নি সিভিল সার্জন অফিস।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৩, বাঁশখালীর ১, আনোয়ারার ৩, চন্দনাইশের ২, পটিয়ার ৮, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৪, ফটিকছড়ির ২, হাটহাজারীর ১৪, মিরসরাইয়ের ১৩ ও সীতাকুন্ডের ১ জন রয়েছেন।