ফেদেরারের কাছে নিজের টেনিস পারফরমেন্স নিয়ে জানতে চাইলেন টেন্ডুলকার

241

নয়া দিল্লি, ৫ জুলাই ২০২০ (বাসস) : ২০১৩ সালে ক্রিকেটকে বিদায় বলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ক্রিকেটের সব রেকর্ডকে সঙ্গী করেই বিদায় বলেন তিনি। তাই ক্রিকেট জগতে সেরার সেরা টেন্ডুলকার। তবে টেনিসের প্রতি তার বিশেষ দুর্বলতা রয়েছে। কারন শৈশবে টেনিস খেলোয়াড় হওয়ার ইচ্ছে ছিল তার। তাই শৈশবে জন ম্যাকেনরোর মতো চুলও রেখেছিলেন টেন্ডুলকার। কিন্তু পরবর্তীতে হয়েছেন ক্রিকেটের মহাতারকা।
তবে এখনো অবসর সময় পার করতে টেনিস ব্যাট হাতে তুলে নেন টেন্ডুলকার। গতকালই সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক-টুইটারে নিজের টেনিস খেলার একটা ভিডিও আপলোড করেন টেন্ডুলকার।
ভিডিওতে দেখা যাচ্ছে, শুন্যে লাফিয়ে ফোরহ্যান্ড শট খেললেন টেন্ডুলকার। নিজের ফোরহ্যান্ড শট ঠিক আছে কি না, তা জানতে টেনিসের মহাতারকা সুইজারল্যান্ডের রজার ফেদেরারকে জিজ্ঞাসা করেন তিনি। ফেদেরারকে উদ্দেশ্য করে টেন্ডুলকার লিখেন, ‘দেখো রজার ফেদেরার, আমার ফোরহ্যান্ডের জন্য কোনো টিপস দেওয়ার আছে কি?’
টেন্ডুলকারের প্রশ্নের জবাব এখনও দেননি ২০টি গ্র্যান্ড স্লাম জেতা ফেদেরার। সেটিই দেখার অপেক্ষায় টেন্ডুলকার ও ভক্তরা।
টেনিসের প্রতি আগ্রহ থেকে ফেদেরার সাথে টেন্ডুলকারের ঘনিষ্টতা বেশি। টেনিস ও ক্রিকেট নিয়ে সুযোগ পেলেই আলোচনা করেন টেন্ডুলকার ও ফেদেরার।
যেমন, ২০১৮ সালে নিজের ব্যাটিং-এর একটি ভিডিও পোস্ট করেন ফেদেরার। তখন টেন্ডুলকারের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন ফেদেরার। ফেদেরার ব্যাটিং দেখে টেন্ডুলকার বলেছিলেন, ‘সব সময়ের মতো, তোমার চোখ আর হাতের অসাধারণ সমন্বয়। টেনিস ও ক্রিকেটের কৌশল আদান প্রদান করলে কেমন হয়?’