একদিনে বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২ লাখ ১২ হাজারের বেশী আক্রান্ত : ডব্লিউএইচও

220

মস্কো, ৫ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক) : গতকাল একদিনে বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২ লাখ ১২ হাজারের বেশী আক্রান্ত হয়েছে, এ নিয়ে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লাখ। একদিনে ৫ হাজারের বেশী লোকের মৃত্যু হয়েছে, মোট মৃত্যু ৫ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) শনিবার ডেইলি বুলেটিনে এ কথা জানায়।
শনিবার মস্কো টাইম রাত ১১ টায় সমন্বিত হিসাবে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯২ লাখ ২২ হাজার ৩২৪ জন ছাড়িয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার ১১ জন।
এতে দেখা যায় ,২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২ লাখ ১২ হাজার ৩২৬ জন এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে ৫ হাজার ১৩৪ জন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিভিন্ন দেশের সরকারী হিসাব সমন্বয় করে প্রকাশিত এ রিপোর্টে জানায়, পূর্ববর্তী ২৪ ঘন্টায় বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৭৫ হাজার ৭২৩ জন এবং এ সময়ে মৃতের সংখ্যা ছিল ৫ হাজার ৩২ জন।
উত্তর ও দক্ষিণ আমেরিকায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ দুই মহাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ৭৫ হাজার ৪৮২ জন। ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ লাখ ২৯ হাজার ৭৭২ জন, মৃত্যুর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৩৯২ জন। এ নিয়ে মোট ২ লাখ ৫৯ হাজার ৯৪ জনের মৃত্যু হয়েছে।
ইউরোপে মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৫৭ হাজার ৫৫৬ জন, মৃত্যু হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৫১০ জনের; ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৬৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫৬৫ জনের।