বাজিস-৪ : নীলফামারীর সৈয়দপুরে বয়স্ক-বিধবা-স্বামী পরিত্যক্তা-প্রতিবন্ধী ভাতার আওতায় ১৩ হাজারের বেশি

157

বাজিস-৪
সামাজিক-নিরাপত্তা-কর্মসূচি
নীলফামারীর সৈয়দপুরে বয়স্ক-বিধবা-স্বামী পরিত্যক্তা-প্রতিবন্ধী ভাতার আওতায় ১৩ হাজারের বেশি
নীলফামারী, ৫ জুলাই, ২০২০ (বাসস) : জেলার সৈয়দপুর উপজেলায় গত অর্থবছরে নতুন করে ১ হাজার ৮৩১ জন সমাজ সেবা দপ্তরের অধীনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তা এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার আওতায় এসেছেন। এ নিয়ে উপজেলাটিতে ওই কর্মসূচির ভাতাভোগির সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১১১ জনে।
উপজেলা সমাজ সেবা দপ্তর সূত্র জানায়, কর্মসূচির অধীনে উপজেলায় ১টি পৌরসভা এবং ৫টি ইউনিয়নে ভাতাভোগির সংখ্যা ছিল ১১ হাজার ২৮০ জন। গত ২০১৯-২০২০ অর্থবছরে নতুন করে ১ হাজার ৮৩১ জন যুক্ত হওয়ায় এর সংখ্যা হলো ১৩ হাজার ১১১ জন।
নতুন তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন বয়স্ক ভাতায় ৬২৩ জন, বিধবা ও স্বামী পরিত্যক্তা মহিলা ভাতা ৪৩৮ জন, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতায় ৭৭০জন।
এনিয়ে বয়স্ক ভাতাভোগির সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৬৩৩ জন, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা ২ হাজার ৭৫১ জন, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতায় ২ হাজার ৭২৭ জনে।
বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতাভোগীরা মাসিক ৫০০ টাকা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীরা ৭৫০ করে পাবেন। এসব ভাতা প্রদান করা হয় ব্যাংক সিাবের মাধ্যমে।
সৈয়দপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হাওয়া খাতুন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন,‘বরাদ্দ আসার পর সামাজিক নিরাপত্তা কর্মসূচির উপজেলা কমিটির সভার মাধ্যমে সংখ্যা অনুযায়ী পৌরসভা ও ইউনিয়নে টাকা বিভাজন করে দেওয়া হয়’।
বাসস/সংবাদদাতা/১৪৫০/কেজিএ