বাসস ক্রীড়া-১০ : করোনায় প্রথম আক্রান্ত হল গ্রীক সুপার লীগের খেলোয়াড়

135

বাসস ক্রীড়া-১০
ফুটবল-করোনা-গ্রীক-সুপাল লীগ
করোনায় প্রথম আক্রান্ত হল গ্রীক সুপার লীগের খেলোয়াড়
এথেন্স, ৪ জুলাই ২০২০ (বাসস/এএফপি): প্রথমবারের মত করোনায় আক্রান্ত হল গ্রীক ফুটবল সুপার লীগের এক খেলোয়াড়। শুক্রবার জানথি ক্লাবের একজন খেলোয়াড়ের দেহে কোভিড -১৯ ভাইরাসের সংক্রমন ধরা পড়েছে বলে লীগের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।
এতে বলা হয়, জানথির একজন খেলোয়াড়ের দেহে কোভিড ১৯ এর সংক্রমন ধারা পড়ায় সাবধানতার অংশ হিসেবে সুচি পরিবর্তন করা হয়েছে ক্লাবটির সঙ্গে লামিয়ের পুর্ব নির্ধারিত প্লে অফ ম্যাচের। শনিবারের পরিবর্তে সেটিকে পিছিয়ে সোমবার নেয়া হয়েছে।
স্বাস্থ্যবিধি অনুযায়ী জানথি ক্লাবের সব সদস্যকে পরবর্তী ৪৮ ঘন্টার জন্য লামিয়ায় তাদের হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর ওই খেলোয়াড়কে পরবর্তী ১৪ দিনের জন্য রাখা হবে নিবিড় পর্যবেক্ষনে।
বৃহস্পতিবার জানতির খেলোয়াড়দের কোভিড পরীক্ষা করানো হয় এবং শুক্রবার ফলাফল পাওয়া যায়। ততক্ষনে ম্যাচে অংশ নিতে লামিয়ায় পৌছে যায় ক্লাবের সদস্যরা। জানথিতে শুক্রবার ফের টেস্ট করানো হয় এবং রোববার করানো হবে আরেক দফা টেস্ট।
লীগের পক্ষ থেকে বলা হয়,‘ দুই পরীক্ষাতেই এই খেলার অংশগ্রহনকারী খেলোয়াড়দের সবার ফল নেগেটিভ এসেছে। তাই সোমবার অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এই লীগে জনস্বাস্থ্যকেই অগ্রাধিকার দেয়া হচ্ছে। সেই সঙ্গে খেলায় অংশগ্রহনকারীদের।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩৩/স্বব