কুয়ালালামপুর ও সিংগাপুরগামী বিমান ফ্লাইট স্থগিত

258

ঢাকা, ৪ জুলাই, ২০২০ (বাসস) : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়ালালামপুর ও সিংগাপুরগামী সকল ফ্লাইট আগামী ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে।
অপরদিকে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আবুধাবি ও দুবাই এবং যুক্তরাজ্যের লন্ডন-এই তিনটি রুটের ফ্লাইট ছাড়া ঢাকা-ম্যাচেষ্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং অন্যান্য আন্তর্জাতিক রুটে আগামী ৩০ জুলাই পর্যন্ত বিমানের সকল ফ্লাইট স্থগিত থাকবে।
আজ শনিবার বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, স্থগিত আন্তর্জাতিক রুটগুলোতে বিমানের ফ্লাইট পুন: চালুর বিষয়টি যথাসময়ে জনানো হবে।
এদিকে, ওয়েবসাইটে প্রকাশিত পৃথক এক নোটিশে জনানো হয়, বাংলাদেশ বিমান আগামী সোম ও মঙ্গলবার (৬ ও ৭ জুলাই) থেকে দুবাই ও আবুধাবি-এই দু’টি রুটে সিডিউল ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ।
ঢাকা-দুবাই রুটে আগামী সোমবার থেকে প্রতি-সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচারনা করা হবে। এ রুটে সোমবার ছাড়াও যথাক্রমে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার নিয়মিত বিমানের ফ্লাইট চলাচল করবে।
এছাড়াও আগামী মঙ্গলবার থেকে ঢাকা-আবুধাবি রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট পরিচালনার কখা উল্লেখ করে ওই নোটিশে বলা হয়, এ রুটে প্রতি-সপ্তাহে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার এই চার দিন নিয়মিত ফ্লাইট পরিচালনা করা হবে। আবুধাবি ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের টিকিট বুকিংয়ের আগে অবশ্যই ইউএই কতৃপক্ষের ওয়েবসাইট থেকে অনলাইনে রি-এন্ট্রি’র অনুমোদন নিতে হবে বলেও নোটিশে জানানো হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উর্দ্ধতন একটি সূত্র বাসস’কে জানান করোনা-ভাইরাস সংক্রমণের (কভিড-১৯) বৈশ্বিক মহামারির প্রেক্ষাপটে অধিকাংশ আন্তর্জাতিক রুটে যাত্রী সংকট রয়েছে। এ কারণেই বিমানের ফ্লাইট স্থগিত করা হয়েছে।
সূত্রমতে, বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চলতি বছরের অক্টোবর মাস থেকে ঢাকা ও কানাডার টরেন্টোর মধ্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছে।