বাজিস-১ : চাঁদপুর পৌরসভায় বিশেষ ওএমএস সুবিধা পাচ্ছেন ১৯ হাজার পরিবার

138

বাজিস-১
চাঁদপুর-ওএমএস
চাঁদপুর পৌরসভায় বিশেষ ওএমএস সুবিধা পাচ্ছেন ১৯ হাজার পরিবার
চাঁদপুর, ৪ জুলাই, ২০২০ ( বাসস ) : চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩য় ধাপের ৯ হাজার ৬’শত নতুন পরিবারসহ সর্বমোট ১৯ হাজার ২’শত পরিবার পাচ্ছেন বিশেষ ওএমএস কার্ডের মাধ্যমে চাল প্রাপ্তির সুবিধা। ইতিপূর্বে ১ম ধাপে ৬ হাজার পরিবার এবং ২য় ধাপে আরো ৩ হাজার ৬’শ পরিবার কার্ডের অন্তর্ভুক্ত হয়েছেন। তবে যারা সামাজিক সুবিধা অর্থাৎ খাদ্যবান্ধব কর্মসূচি, ভিজিএফ সুবিধা বা অন্যান্য সুবিধা পেয়ে আসছেন তারা এই সুবিধার আওতার বাইরে রয়েছেন। তাদের বাদ দিয়ে অন্য প্রাপ্যজনদের নাম যাচাই-বাচাই করে বিভিন্ন ওয়ার্ডে কার্ড প্রদান করা হয়েছে।
জানাগেছে, শুধু দরিদ্র পরিবার নয় নিম্ন মধ্যবিত্তদেরকেও এই সুবিধার আওতায় আনা হয়েছে। তারা একটি কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক ১০ কেজি করে চাল সংশ্লিষ্ট ওয়ার্ডের নির্ধারিত স্থানে এসে ডিলারের কাছ থেকে ক্রয় করতে পারবেন।
চাঁদপুর, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই করোনা মহামারিতে ও আমরা কাজ করে যাচ্ছি, নেত্রীর ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অত্যান্ত স্বচ্ছতার মাধ্যমে প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলরদের দিয়ে জনসংখ্যার ভিত্তিতে তালিকা তৈরি করা হয়েছে। কার্ড ছাড়া কাউকে বিশেষ ওএমএসের সুবিধা দেয়া হচ্ছে না। তিনটি ধাপে মোট ১৯ হাজার ২’শত পরিবার পাচ্ছে এই সুবিধা।
বাসস/সংবাদদাতা/১২৩০/কেজিএ