বাসস দেশ-২৫ : অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় : স্পিকার

298

বাসস দেশ-২৫
শিরীন শারমিন-অর্থনৈতিক সূচক
অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় : স্পিকার
পীরগঞ্জ (রংপুর), ২৩ জুলাই, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
বর্তমান সরকার উন্নয়নের সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে, এই উন্নয়ন আজ দৃশ্যমান, উন্নয়নের সুবিধা সারাদেশের জনগণ ভোগ করছে। আজ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ়।
আজ সোমবার বিকেলে রংপুরের পীরগঞ্জের রসুলপুর মাহতাবিয়া দ্বিমুখী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে কুমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন। তিনি বলেন, সারাদেশে বর্তমান সরকার উন্নয়নের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ভৌত ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানবসম্পদ ও নারীর উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। ফলশ্রুতিতে বেকারত্ব হ্রাস পেয়েছে এবং নারী শিক্ষার প্রসার ঘটেছে।
কুমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোশফাক হোসেন খাঁন চৌধুরী ফুয়াদের সভাপতিত্বে এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, উপজেলা সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু বক্তব্য রাখেন।
স্পিকার বলেন, নারীরা অর্থনীতিতে অসামান্য অবদান রাখছে। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের কারণে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাস পেয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ভাতা পাচ্ছে প্রায় ১০ লাখ নারী। তিনি আরও বলেন, ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের সমর্থন নিয়ে অর্থনৈতিক মুক্তির মাধ্যমে ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। পরে স্পিকার বড় আলমপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে যোগ দেন।
বাসস/সংবাদদাতা/২০০০/-আসচৌ