বাসস দেশ-৩২ : চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৮২, সুস্থ ৪৭ জন

219

বাসস দেশ-৩২
চট্রগ্রাম-করোনা
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৮২, সুস্থ ৪৭ জন
চট্টগ্রাম, ৩ জুলাই, ২০২০ (বাসস) : করোনা ভাইরাসে চট্টগ্রামে নতুন করে ২৮২ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে নগরীতে রয়েছেন ১৮২ জন এবং উপজেলায় ১০০ জন।
আজ সকালে সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবদনে এ তথ্য জানিয়ে বলা হয়, একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেন ৪৭ জন এবং মৃত্যুবরণ করেন ৩ জন।
চট্টগ্রামের ৪টি সরকারি ও ২টি বেসরকারি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাবে মোট ১৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়। সর্বশেষ ২৮২ জনসহ চট্টগ্রাম জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪০৫ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে জানা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪০৩টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-এ ৩৬০টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের শরীরে করোনার ভাইরাস মিলে।
ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪০টি নমুনায় ১৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন পজিটিভ হিসেবে শনাক্ত হন।
চট্টগ্রামের দুই বেসরকারি হাসপাতাল ইম্পেরিয়ালে ১৪৬ নমুনায় ২৫ জন এবং শেভরনে ১৫৭ নমুনায় ৯৪ জনের মধ্যে করোনা ভাইরাস পাওয়া যায়।
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩ জনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া যায়।
বাসস /কেসি/২১৩৫/-এইচএন