বাসস ক্রীড়া-১২ : বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জিততে চান সানে

279

বাসস ক্রীড়া-১২
ফুটবল-সানে-বায়ার্ন
বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জিততে চান সানে
বার্লিন, ৩ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার সিটি ছেড়ে শুক্রবার ৫০ মিলিয়ন ইউরোতে বায়ার্ন মিউনিখে যোগ দেয়ার পরই চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের ইচ্ছা প্রকাশ করেছেন লেরয় সানে।
পেপ গার্দিওলার অধীনে ম্যানচেস্টার সিটিতে খেলা এই জার্মান উইংগার দীর্ঘ ৫ বছর পর নিজ শহরে ফিরেছেন। ২৪ বছর বয়সি সানে বলেন,‘ বায়ার্ন খুবই বড় একটি ক্লাব এবং তাদের লক্ষ্যও বিশাল। আর ওই লক্ষ্যের সঙ্গে মিল রয়েছে আমার নিজেরও। বায়ার্নের হয়ে যত বেশী সম্ভব শিরোপা জয় করতে চাই আমি। এই তালিকার শীর্ষে রয়েছে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা। ’
সানেকে পেতে কোন ট্রান্সফার ফি দিতে হয়নি বুন্দেসলীগা চ্যাম্পিয়নদের। তবে স্কাই স্পোর্টস ও বিবিসি’র রিপোর্টে বলা হয়েছে সিটি ও বায়ার্ন কর্তৃপক্ষ পারস্পরিক সম্মতিতে ৫৪.৮ মিলিয়ন পাউন্ড ফি নির্ধারণ করেছে। জার্মান দৈনিক বিল্ডের দাবী এটি ৫০ মিলিয়ন ইউরোর মত হতে পতে পারে।
বায়ার্নের প্রধান কোচ হ্যান্সি ফ্লিকের সঙ্গে সাক্ষাতের অপেক্ষা করছেন জানিয়ে সানে বলেন,‘ অনুর্ধ-২১ জাতীয় দলে থাকা অবস্থা থেকেই আমি হ্যান্সিকে চিনি। সেখানে আমাদের মধ্যে খুব ভাল সম্পর্ক ছিল।
সানের এই দল বদলটি ছিল অনেকটাই প্রকাশ্যে। এই সপ্তাহের শুরুতেই গার্দিওলা বলেছিলেন, সানে সিটি ছাড়তে যাচ্ছে। যে কারণে সে সিটির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ আর বাড়ায়নি।’
সিটিতে চার বছর কাটিয়েছেন সানে। এই সময় ২৪ বছর বয়সি জার্মান তারকা প্রিমিয়ার লীগের দুই শিরোপার পাশাপাশি জয় করেছেন এফএ কাপ ও দুটি করে লীগ কাপ ও কম্যুনিটি শিল্ডের শিরোপা।
গার্দিওলা বলেন,‘ আমরা ক্যারিয়ারের নতুন অধ্যায়ে সানের প্রতি শুভ কামনা করছি। এই ক্লাবের ইতিহাসে বিশেষ একটি সময়ের গুরুত্বপুর্ন ছিলেন সানে। সিটির সবাই তাকে শুভ কামনা জানিয়েছে।’
২০১৬ সালে বুন্দেসলীগার ক্লাব সালকে থেকে সিটিতে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে এ পর্যন্ত সব ধরনের টুর্নামেন্টে ১৩৫টি ম্যাচে অংশ নিয়ে ৩৯ গোল করেছেন সানে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫০/স্বব