রাজধানীর পূর্ব রাজাবাজারস্থ আলিফ ছাত্রাবাসের মালিক খোরশেদ রিমান্ডে

326

ঢাকা, ৩ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর পূর্ব রাজাবাজারস্থ আলিফ নামের ব্যক্তি মালিকানাধীন একটি বেসরকারী ছাত্রাবাসের মালিক খোরশেদ আলমকে আজ একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। করোনার সময় তিন মাসের ভাড়া না দেওয়ায় অজুহাতে এ ছাত্রাবাস থেকে বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ৫০ শিক্ষার্থীর সনদপত্র ও মালামাল গায়েব করার ঘটনায় ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান আজ এ রিমান্ড মঞ্জুর করেন।
শুক্রবার খোরশেদকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে তিনদিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার গভীর রাতে পুলিশ খোরশেদকে গ্রেফতার করে।
কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শরীফ সাফায়েত বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, রাজধানীর গ্রিন রোডের বেসরকারি সোনারগাঁও ইউনিভার্সিটির ৫০ শিক্ষার্থী পূর্ব রাজাবাজারে আলিফ নামের একটি ছাত্রাবাসে ভাড়া থাকতেন। এ জন্য প্রত্যেক শিক্ষার্থীকে তিন বেলার থাকাখাওয়ার খরচসহ সাড়ে চার হাজার টাকা দিতে হতো। করোনা পরিস্থিতিতে গত মার্চে বিশ্ববিদ্যালয় বন্ধ হলে শিক্ষার্থীরা তাঁদের নিজ নিজ কক্ষে তালা লাগিয়ে বাড়িতে চলে যান। কিছুদিন আগে জানতে পারেন ছাত্রাবাস মালিক খোরশেদ আলম গত এপ্রিল থেকে মে পর্যন্ত তিন মাসের ভাড়া না পেয়ে তাদের কক্ষ ভেঙে চেয়ার টেবিল, বই-খাতা, আসবাবপত্রসহ মালামাল সরিয়ে ফেলেছেন।
এ ঘটনায় সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষার্থী মো. সোহান বাদি হয়ে কলাবাগান থানায় ছাত্রাবাসের মালিক খোরশেদ আলমের বিরুদ্ধে একটি মামলা করেন।
এ মামলায় তাকে আজ রিমান্ডে নেয়া হয়েছে।