বাসস ক্রীড়া-৬ : রিজার্ভ তালিকা থেকে টেস্ট দলে গ্যাব্রিয়েল

61

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট- গ্যাব্রিয়েল
রিজার্ভ তালিকা থেকে টেস্ট দলে গ্যাব্রিয়েল
লন্ডন, ৩ জুলাই ২০২০ (বাসস) : গোঁড়ালির ইনজুরির কারনে ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের রিজার্ভ স্কোয়াডে রাখা হয়েছিলো পেসার শ্যানন গাব্রিয়েলকে। কিন্তু চোট কাটিয়ে উঠেছেন তিনি। প্রস্তুতি ম্যাচে ফিটনেসের প্রমান দিয়ে ভালো পারফরমেন্স করায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিবীয়ান স্কোয়াডে সুযোগ পেয়েছেন গ্যাব্রিয়েল।
এক বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এ খবর নিশ্চিত করেছে। ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হারপার বলেন, ‘গাব্রিয়েলকে দলে নিতে পেরে আমি উচ্ছসিত। প্রস্তুতি ম্যাচে সে প্রমান করেছে, সে ফিট ও খেলার জন্য প্রস্তুত। আমাদের বোলিং আক্রমণে সে অভিজ্ঞতা, আগুনে বোলিং ও শক্তি যোগ করবে।’
গত বছর ডান পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচার করান গাব্রিয়েল। গত সেপ্টেম্বর থেকে কোন ম্যাচই খেলেননি তিনি। তবে তার সুস্থতা ব্যাপারে আশাবাদি ছিলো ওয়েস্ট ইন্ডিজ। তাই ইংল্যান্ড সফরে ১১ জন রিজার্ভ খেলোয়াড়ের সাথে গাব্রিয়েলকে ইংল্যান্ড নিয়ে যায় তারা।
ম্যানচেস্টারে নিজেদের মধ্যে খেলা দু’টি প্রস্তুতি ম্যাচে ১২২ রানে ৮ উইকেট নেন গাব্রিয়েল। ২০১২ সালে লর্ডসে অভিষেকের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৫টি টেস্টে ১৩৩টি উইকেট শিকার করেছেন তিনি। গেল বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয়ে প্রধান ভূমিকা রাখেন এই ডান-হাতি পেসার।
সাউদাম্পটনে আগামী ৮ জুলাই শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টারে। সবগুলো ম্যাচই হবে ‘জীবাণুমুক্ত পরিবেশে’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে।
বাসস/এএমটি/১৮১২/স্বব