বাসস ক্রীড়া-১৭ : কিভাবে উদযাপন করতে হবে, দেখালেন এন্ডারসন

137

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-এন্ডারসন
কিভাবে উদযাপন করতে হবে, দেখালেন এন্ডারসন
লন্ডন, ২ জুলাই ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে ক্রিকেট থমকে আছে। আগামী সপ্তাহে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। তার আগে অনুশীলনে ব্যস্ত দু’দল।
ইতোমধ্যে নিজেদের মধ্যে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। আর আজ থেকে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ শুরু করেছে ইংল্যান্ড। একটি বেন স্টোকস একাদশ, অন্যটি জশ বাটলার একাদশ।
এই অনুশীলন ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরলেন ইংল্যান্ডের সেরা পেসার জেমস এন্ডারসন। স্টোকস একাদশের হয়ে খেলেছেন তিনি। মাঠে ফিরেই ১৮ ওভার বল করে ৪৯ রানে ২ উইকেট নিয়েছেন এন্ডারসন।
প্রথম দিনের খেলা চলাকালীন, উইকেট শিকার করলেও সতীর্থদের সাথে আগের মত আনন্দ উদযাপন করেননি এন্ডারসন। তবে উইকেট শিকারের উদযাপন কিভাবে করতে হবে সেটিও দেখিয়েছেন তিনি।
হাত মেলাননি, কোন হাই ফাইভও করেননি, সতীর্থের পিঠও চাপড়ে দেননি, এমনকি কাউকে জড়িয়েও ধরেননি এন্ডারসন ও অন্যান্য খেলোয়াড়রা। শুধু কনুইয়ের সাথে কনুই ঠেকিয়ে আনন্দ উদযাপন করলেন ইংল্যান্ডের খেলোয়াড়রা।
খেলা চলাকালীন এন্ডারসনকে বেশ কয়েকবারই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে দেখা গেছে। বলে থুথু ব্যবহার না করলেও, ঘাম ব্যবহার করেছেন তিনি।
ইংল্যান্ডের সংবাদমাধ্যম বলছে, ম্যাচ শুরুর আগে সতীর্থদের উদ্দেশ্যে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য-বিধি সর্ম্পকেও বেশ কয়েকবার অবগতও করেছেন এন্ডারসন।
আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট।
বাসস/এএমটি/১৯৩০/স্বব