চট্টগ্রামে একদিনে আরও ২৭১ জনের করোনা শনাক্ত

284

চট্টগ্রাম, ২ জুলাই ২০২০ (বাসস) : চট্টগ্রামে একদিনে ২৭১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এবং এই ভাইরাস থেকে ১৯ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৮৪ জন।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামে ৬ জনের রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। এরমধ্যে চারজন উপজেলার ও দুইজন নগরের বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৯৪ জন, এরমধ্যে ১৩৬ জন নগরের ও ৪৮ জন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২৭১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
নতুন শনাক্তদের মধ্যে ১৮৭ জন নগরের ও ৮৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৯ হাজার ১২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ৬ হাজার ২৮৫ জন নগরের ও ২ হাজার ৮৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, বুধবার রাত পর্যন্ত গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৭১জনের দেহে করোনা শনাক্ত হয়।
তিনি বলেন, এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২১ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১৫ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ৬ জন নগরের ও ১৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮৬ ও উপজেলার ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। এরমধ্যে ১১ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষার করে তার দেহে করোনার জীবাণু মিলেছে।
চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩৪ জন ও উপজেলার ৭ জনের করোনা পাওয়া গেছে। শেভরণ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন নগরের ও একজন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮৪ জনের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ৫, আনোয়ারার ৩, পটিয়ার ৬, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৯, রাউজানের ১০, ফটিকছড়িতে ১৫, হাটহাজারীতে ১০, মিরসরাইয়ের ১১ ও সীতাকুন্ডের ৭ জন রয়েছেন।