বাসস দেশ-৫ : নাটোর চিনিকলের আখ উৎপাদনকারী কৃষকদের কোটি টাকার প্রণোদনা

125

বাসস দেশ-৫
চিনিকল-প্রণোদনা
নাটোর চিনিকলের আখ উৎপাদনকারী কৃষকদের কোটি টাকার প্রণোদনা
নাটোর, ২ জুলাই, ২০২০ (বাসস) : নাটোর চিনিকলের আখ উৎপাদনকারী কৃষকদের মাঝে চিনিকল কর্তৃপক্ষ ২০১৯-২০২০ অর্থবছরের কোটি টাকার প্রণোদনা প্রদান করেছে। আজ বৃহস্পতিবার দুপুর বারোটায় চিনিকলের হিসাব বিভাগের সার্ভার কক্ষে ৩ হাজার ৫৯ জন কৃষকের মোবাইল ফোনে শিওর ক্যাশের মাধ্যমে প্রণোদনা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) মো. রুস্তম আলী।
এ মহাব্যবস্থাপক (কৃষি) মো. রস্তম আলী বলেন, কৃষকদের সরবরাহকৃত আখেই চিনিকলের উৎপাদন হয়, সমৃদ্ধ হয় দেশ। তাই কৃষকরাই চিনিকলের প্রাণ। সরকার প্রণোদনা প্রদান ছাড়াও গুণগতমানের আখ উৎপাদনে প্রযুক্তি সহায়তা ও ঋণ সরবরাহ করছে কৃষকদের। কৃষকদের উচিৎ ভালোমানের আখ উৎপাদন মৌসুমে চিনিকলে সরবরাহ করে উৎপাদন লক্ষ্য পূরণে সহায়তা করা তথা দেশের কল্যাণে কাজ করা।
অনাড়ম্বর এই আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহাব্যবস্থাপক (অর্থ) মো. জামান হোসেন, উপ মহাব্যবস্থাপক (সম্প্রসারণ) তারেক ফরহাদ এবং চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক মনসুর রহমান।
নাটোর চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) মো. রুস্তম আলী বাসস’কে জানান, নাটোর চিনিকল এলাকায় আখের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে রোপা পদ্ধতিতে আখ চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে চিনিকল এলাকার তিন হাজার ৫৯ জন কৃষকের চার হাজার ৪৬৭ একর জমি চাষে সরকার মোট ৯৯ লাখ ৪০ হাজার টাকা প্রদান করছে।
আগামী আখ মাড়াই মৌসুমে নাটোর চিনিকল এলাকায় ১৪ হাজার ৭৮৪ একর আবাদী জমি থেকে জমি থেকে চিনিকল কর্তৃপক্ষ প্রায় ২ লাখ টন আখ সরবরাহ পাবে বলে আশা করা হচ্ছে বলে জানান চিনিকলের এই কৃষি কর্মকর্তা।
বাসস/সংবাদদাতা/১৪১৩/কেজিএ