বাজিস-১ : ফেনী ডায়াবেটিক হাসপাতালে চালু হতে যাচ্ছে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম

121

বাজিস-১
ফেনী-হাই ফ্লো-অক্সিজেন
ফেনী ডায়াবেটিক হাসপাতালে চালু হতে যাচ্ছে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম
ফেনী, ১ জুলাই, ২০২০ (বাসস) : করোনা রোগীর চিকিৎসায় ফেনী ডায়াবেটিস হাসপাতালে চালু হতে যাচ্ছে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম। ফেনীর স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান নজির আহম্মদ গ্রুপের অর্থায়নে এটি স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।
তিনি বলেন, এটি স্থাপনের লক্ষ্যে আজ বুধবার দুপুরে ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীর হাতে ২৫ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান নুর উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক নুর আজম। এসময় আরও উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।
শুসেন চন্দ্র শীল জানান, হাসপাতালের আবাসিক ভবনে আইসোলেশন ওয়ার্ডের কাজ চলছে। করোনা রোগীর চিকিৎসায় প্রাপ্ত অনুদানের টাকায় সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা, ২০ শয্যা ও একটি কেবিনের কাজ সম্পন্ন করা হবে। তিনি জানান, চলতি মাসের ৭ তারিখ এর উদ্বোধনের কথা রয়েছে। তিনি আরও জানান, হাসপাতালের ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড ‘হাজী নজির আহম্মদ আইসোলেশন সেন্টার’ নামকরণ করা হবে।
নজির আহম্মদ গ্রুপের চেয়ারম্যান নুর উদ্দিন বলেন, করোনায় মানুষ অক্সিজেন সংকটে মৃত্যুবরণ করছে। বিশেষ করে হাই ফ্লো অক্সিজেন সেবা এ মুহূর্তে খুবই জরুরী। ফেনীর মানুষের স্বাস্থ্যসেবার কথা বিবেচনায় রেখে আর্থিক সহযোগিতার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নুর আজম বলেন, বৈশ্বিক এ মহামারিতে প্রত্যেকের এগিয়ে আসতে হবে। ফেনীর অনেক সফল ব্যবসায়ী দেশ বিদেশে রয়েছেন। মানবতায় এগিয়ে আসার এখনই সময়। করোনায় মানুষের পাশে থাকতে নজির আহম্মদ গ্রুপ স্বাস্থ্যসেবায় এগিয়ে এসেছে।
বাসস/সংবাদদাতা/১৭৪৮/কেজিএ