বাসস ক্রীড়া-৮ : গুনাথিলাকার হোটেল রুমে ধর্ষনের অভিযোগের তদন্ত করবে শ্রীলংকা ক্রিকেট

129

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-শ্রীলংকা- গুনাথিলাকা-তদন্ত
গুনাথিলাকার হোটেল রুমে ধর্ষনের অভিযোগের তদন্ত করবে শ্রীলংকা ক্রিকেট
কলম্বো, ২৩ জুলাই ২০১৮ (বাসস) : শ্রীলংকার ওপেনিং ব্যাটসম্যান দানুসকা গুনাথিলাকার হোটেল কক্ষে সংগঠিত ধর্ষনের ঘটনার তদন্ত করবে শ্রীংলকা ক্রিকেট কর্তৃপক্ষ। যদিও ওই ব্যাটসম্যানের বিরুদ্ধে সরাসরি কোন অভিযোগ নেই। তারপরও শ্রীলংকান পুলিশ নিশ্চিত করেছে যে টিম হোটেলে গত ২১ জুলাই রাতে শ্লীলতাহানি সংক্রান্ত অভিযোগের কারণে তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে।
রোববার লংকান ক্রিকেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই গুনাথিলাকাকে নিষিদ্ধ করা হয়েছে এবং ঘটনার তদন্ত করবে বোর্ড। গত বছর অক্টোবরেও আরেকটি শৃংখলা বিরোধী কর্মকান্ডের কারণে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন এই ক্রিকেটার।
পুলিশের কাছে নরওয়ের এক নারীর অভিযোগের ভিত্তিতে গুনাথিলাকার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন একজন ব্রিটিশ নাগরিককে আটক করা হয়েছে যিনি গুনাথিলাকার পরিচিত।
নরওয়ের ওই পর্যটকের দাবী ২৭ বছর বয়সি গুনাথিলাকার অজ্ঞাত নামধারী এক বন্ধু তার কলম্বোর হোটেল কক্ষে তার সামনেই ধর্ষণ করেছে। ব্রিটিশ পাসপোর্টধারী শ্রীলংকান বংশোদ্ভূত ওই ২৬ বছর বয়সি ব্যক্তিকে পুলিশ আটক করেছে।
লংকান ক্রিকেটের নিয়ম অনুযায়ী খেলা চলাকালে মধ্যরাতের মধ্যেই খেলোয়াড়দের নিজ রুমে চলে যেতে হবে। সঙ্গে কোন অতিথি রাখা যাবে না। নিষিদ্ধ গুনাথিলাকার বিরুদ্ধে তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত তার অংশ নেয়া টেস্টের ম্যাচ ফি’ও স্থগিত রাখা হবে বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭৪৫/মোজা/স্বব