বাজিস-৭ : আগামী শুস্ক মৌসুমে মুক্তাগাছায় কচুয়া খাল পূনঃখননের কাজ শুরু হবে

135

বাজিস-৭
মুক্তাগাছা-কচুয়া-খাল
আগামী শুস্ক মৌসুমে মুক্তাগাছায় কচুয়া খাল পূনঃখননের কাজ শুরু হবে
ময়মনসিংহ, ২৩ জুলাই, ২০১৮ (বাসস) : মুক্তাগাছার এক সময়ের ঐতিহ্যবাহী কচুয়া খাল পুনঃখননের সিদ্ধান্ত নিয়েছে বিএডিসি। আজ দুপুরে কাশিমপুর ইউনিয়নের সোনারগাঁও গ্রামে কৃষক সমাবেশে ২ কিলোমিটার খালের পুনঃখননের ঘোষণা দেওয়া হয়। ময়মনসিংহ বিভাগ, ঢাকা বিভাগের টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার ক্ষুদ্রসেচ উন্নয়ণ প্রকল্প বিএডিসি ময়মনসিংহের আয়োজনে কৃষক সমাবেশে খাল খননের ঘোষণা দেন বিএডিসি ক্ষুদ্রসেচ প্রকল্পের সদস্য পরিচালক ও যুগ্ম সচিব আব্দুল জলিল।
এ সময় উপস্থিত ছিলেন বিএডিসি সেচের প্রধান প্রকৌশলী ফেরদৌস উর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী মাহমুদুল হাসান, নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ময়মনসিংহ প্রতিনিধি এজেডএম ইমাম উদ্দিন মুক্তা, কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার রসুল সুমন চৌধুরী, সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য আমজাদ হোসেনসহ বিএডিসির বিভিন্ন কর্মকর্তা। সমাবেশের সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ও নির্বাহী প্রকৌশলী মোঃ বদরুল আলম।
বিএডিসি ক্ষুদ্রসেচ প্রকল্পের সদস্য পরিচালক ও যুগ্ম সচিব আব্দুল জলিল কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন, কচুয়া খালটি ভরাট ও সরু হয়ে যাওয়ায় কচুয়াবিলসহ কয়েকটি গ্রামের প্রায় আমন ও বোরো ফসল পানিতে তলিয়ে নষ্ট হয়। এতে এলাকার কৃষকরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এলাকাবাসীর আবেদেনের প্রেক্ষিতে এ খালটি পুনঃ খননের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী শুষ্ক মৌসুমে খালটি পুনঃখননের কাজ শুরু হবে। তিনি খাল পুনঃখনন কাজে এলাবাসীর সহযোগিতার আহবান জানান।
এর আগে প্রধান অতিথির নেতৃত্বে একটি দল কচুয়া খাল ও কচুয়া বিলের জলাবদ্ধতার চিত্র সরেজমিনে পরির্দশন করেন এবং এলাকার ভুক্তভোগীদের সাথে কথা বলেন।
বাসস/ সংবাদদাতা/১৭৪৫/মরপা