চট্টগ্রামে একদিনে ৪৪৫ জনের করোনা শনাক্ত

312

চট্টগ্রাম, ৩০ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ১ হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করে একদিনে ৪৪৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৩২৪ জন নগরের ও ১২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে আজ পর্যন্ত চট্টগ্রামে ৮ হাজার ৪৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৮৩৯ জন নগরের ও ২ হাজার ৬৪১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৫৯ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৪ জন।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৭৩ জন। এর মধ্যে ১৩৩ জন নগরের ও ৪০ জন উপজেলার বাসিন্দা।
আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, সোমবার রাত পর্যন্ত চট্টগ্রামের সরকারি বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল ল্যাবে ১ হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড এটি।
নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২২ জন ও বিভিন্ন উপজেলার ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ১৮ জন নগরের ও ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০৭ ও উপজেলার ১৪ জনের দেহে করোনা মিলেছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৪ জন নগরের ও ৫৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষায় একজনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে ।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২০ জন ও উপজেলার ৩ জনের করোনা পাওয়াা গেছে। শেভরণ ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩৩ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২১ জনের মধ্যে লোহাগাড়ার ৪, সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৬, চন্দনাইশের ৭, পটিয়ার ৯, বোয়ালখালীর ৬, রাউজানের ৬, ফটিকছড়িতে ৭, হাটহাজারীতে ২২, মিরসরাইয়ের ২৬, সন্দ্বীপে ৫ ও সীতাকুন্ডের ১৪ জন রয়েছেন।